ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: অর্থপাচারের অভিযোগে এবি (আরব-বাংলাদেশ) ব্যাংকের সাবেক এমডি শামীম চৌধুরী এবং হেড অব ফিনান্সিয়াল ইনস্টিটিউট অ্যান্ড ট্রেজারি আবু হেনা মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদুক)।

এর আগে গত ২৮ ডিসেম্বর অর্থপাচারের অভিযোগে এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলার রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এ ব্যাপারে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছেন, আজ রবিবার সকাল সাড়ে ৯টায় কমিশনে তাদের (সাবেক এমডি ও হেড অব ফিনান্সিয়াল ইনস্টিটিউট অ্যান্ড ট্রেজারি) জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে।

একই ঘটনায় আগামী আগামী ২ জানুয়ারি ব্যাংকটির আরো পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তারা হলেন- হেড অব করপোরেট মাহফুজ উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান, ওবিইউর কর্মকর্তা মো. আরিফ নেয়াজ, ব্যাংক কম্পানি সেক্রেটারি মাহদেব সরকার সুমন এবং প্রধান কার্যালয়ের কর্মকর্তা এম এন আজিম।

উল্লেখ্য, সম্প্রতি ব্যাংকের আর্থিক বিষয়ে তথ্য চেয়ে দুদক থেকে ব্যাংটির ব্যবস্থাপনা পরিচালকের কাছে চিঠি দেওয়া হয়। চিঠিতে ব্যাংকটির সাবেক চেয়ারম্যান ও এমডিসহ ৯ জন কর্মকর্তার বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ এনে বলা হয়, তারা সিঙ্গাপুরে একটি অফশোর প্রতিষ্ঠান সৃষ্টি করে দেশ থেকে প্রায় তিন শ কোটি টাকা পাচার করেছেন। আর এ অভিযোগের সত্যতা নিরূপণের জন্যই এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদের উদ্যোগ নেয় দুদক।