অর্থনৈতিক ডেস্ক:: সপ্তাহব্যাপী আয়োজিত এবারের আয়কর মেলা রেকর্ড পরিমাণ আয় দিয়ে শেষ হয়েছে। আয়োজিত এ মেলায় আয় হয়েছে দুই হাজার ২১৭ কোটি ৩৩ লাখ টাকা। গত বছরের আয় ছিল দুই হাজার ১২৯ কোটি ৬৭ লাখ টাকা। রিটার্ন জমা দিয়েছেন সাড়ে ৩ লাখের মতো করদাতা। আর সেবা নিয়েছেন ১১ লাখ ৭০ লাখ মানুষ।

মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এনবিআরের তথ্যানুসারে, এবার ঢাকা বিভাগীয় শহরসহ দেশের ৫৬টি জেলা শহর, ৩৪টি উপজেলা, ৭১টি উপজেলায় (ভ্রাম্যমাণ) আয়কর মেলার আয়োজন করা হয়। গত ১ নভেম্বর থেকে ‘সুখী স্বদেশ গড়তে ভাই আয়করের বিকল্প নাই’ স্লোগানে শুরু হয় এবারের আয়কর মেলা।

আজ (বুধবার) দুপুর ১২টায় রাজধানীর শেরেবাংলা নগরে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে ‘কর বাহাদুর পরিবার, সেরা করদাতা সম্মাননা ও এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড-২০১৭’ এর আয়োজন করেছে এনবিআর।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে এনবিআর থেকে জানানো হয়েছে।

আয়কর মেলা শেষ হলেও আগামী ৯ নভেম্বর থেকে মেলায় বিদ্যমান সব করসেবা, ইনকাম ট্যাক্স আইডি কার্ড কর অঞ্চলে দেওয়া হবে বলে এনবিআর জানিয়েছে। ১২ থেকে ২৩ নভেম্বর সব কর অঞ্চলে আয়কর মেলার মতোই রিটার্ন জমা দেওয়া যাবে।

মেলার পর ২৪ থেকে ৩০ নভেম্বর সারাদেশে সব কর অঞ্চলে আয়কর সপ্তাহ পালিত হবে। সেখানে মেলার পরিবেশে মেলার মতোই সব কর সেবা দেওয়া হবে।