আত্রাই উপজেলার আহসানগঞ্জ ইউপি’র ১ কোটি ৪৩ লাখ টাকার উন্মুক্ত বাজেট ঘোষনা

নওগাঁ জেলা প্রতিনিধি::

নওগাঁর আত্রাই উপজেলার ৩নং আহসানগঞ্জ ইউনিয়ন পরিষদের চলতি অর্থ বছরের ১ কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৩’শ ৭৬ টাকার উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ সভা কক্ষে এবাজেট ঘোষনা করা হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্কাছ আলীর সভাপতিত্বে বাজেট সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মোঃ এবাদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম, বাজেট সভায় উন্মুক্ত বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান, উপ জেলা যুব-উন্নয়ন অফিসার ফজলুল হক, উপজেলা মহিলা বিষয়ক অফিসার মোঃ মোয়াজ্জেম হোসেন, উপজেলা মডেল প্রেস ক্লাব সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, সাধারণ সম্পাদক সাংবাদিক রওশন আরা পার ভীন শিলা, ইউপি সদস্য নজরুল ইসলাম, আহসান হাবিব, কায়েশ উদ্দিন, মহিলা সদস্য খোরশেদা বেগম, মাছুমা বেগম রেহেনা বেগম প্রমূখ।

উন্মুক্ত বাজেট আলোচনা শেষে ইউপিসচিবআলী-আল- এফতেখার সেবু ১ কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৩শ’ ৭৬টাকার বাজেট ঘোষনা করেন। ২০১৯-২০ অর্থ বছরের ঘোষিত বাজেটে আয় ধরা হয়েছে ১৭লাখ ৯১ হাজার ৬শ’ ১৫ টাকা এবং উন্নয়ন খাত থেকে আয় ধরা হয়েছে ১ কোটি ২৫ লাখ ৫৫ হাজার ৬শ’ ১৫ টাকা সহ সর্ব্বো সাকুল্যে আয় ধরা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৩শ’ ৭৬ টাকা।

অপরদিকে রাজস্ব খাতে জের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৩শ’ ৭৬টাকা। বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে যে৩াগাযোগ খাতে, দারিদ্রতা হ্রাস করণ,স্বাস্থ্য,সামাজিক নিরাপত্তা, সামাজিক অবকাঠামো উন্নয়ন খাতে।