আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি মাদরাসায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় ছাত্র-শিক্ষকসহ অন্তত ২৫ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। তবে কীভাবে মাদরাসাটিতে আগুন লেগেছে তা তাৎক্ষণিক জানা যায়নি। নিহতদের মধ্যে ২৩ শিক্ষার্থী। বাকি দু’জন মাদরাসার ওয়ার্ডেন। খবর : বিবিসির।

স্থানীয় ফায়ার সার্ভিসের পরিচালক খিরুদিন দ্রাহমান বলেন, আগুনে ছাত্র ও শিক্ষকসহ অন্তত ২৫ জন নিহত হয়েছে। তবে নিহত শিক্ষার্থীদের বয়স নিশ্চিত করা হয়নি। তবে এ ধরনের বোর্ডিং স্কুলে যে সব শিশুদের কোরআন শিক্ষা দেয়া হয় তাদের বয়স ৫ থেকে ১৮-এর মধ্যে।

জরুরি বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, গত ২০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল জালান দাতুক কেরামত এলাকায়।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে শিশুরা মাদরাসার যে রুমে ঘুমায় সেগুলো আগুনে পুড়ে গেছে। শিশুদের বাবা-মায়েরা এই ঘটনায় বেশ উদ্বিগ্ন। তারা পরিস্থিতি জানতে মাদরাসার বাইরে জড়ো হয়েছেন।

ওই ঘটনায় আহত শিশুদের হাসপাতালে নেয়া হয়েছে। ধোঁয়ার কারণে অনেকেরই শ্বাসকষ্টের সমস্যা দেখা হচ্ছিল।

২০১৫ সাল থেকে এ পর্যন্ত মালয়েশিয়ায় দুইশোর বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নাজিব রাজাক।