আন্তর্জাতিক ডেস্ক:: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসায় এসে পুলিশ তৃতীয়বারের মত দুর্নীতি সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করেছে। এর আগে নেতানিয়াহুর দুই সহযোগীকে গ্রেফতার করা হয় এবং তাদের বিরুদ্ধে বেজেক টেলিকমের সঙ্গে যোগসাজসে শত শত মিলিয়ন ডলারের দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।

এর আগে নেতানিয়াহুর বিরুদ্ধে অভিযোগ ওঠে হলিউডের প্রযোজক আর্নন মিলিচ্যানের কাছ থেকে তিনি মূল্যবান উপহার ও নগদ অর্থ গ্রহণ করেছেন। ২০০৭ থেকে ২০১৬ সালে নেতানিয়াহু সিগারেট ও অন্যান্য উপহার নেন যার আর্থিক মূল্য ২ লাখ ৮৩ হাজার মার্কিন ডলার। তবে নেতানিয়াহু এধরনের দুর্নীতির অভিযোগ বরাবরের মত অস্বীকার করে আসছেন।

নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পর গত ফেব্রুয়ারি থেকে ইসরায়েলের রাস্তায় বিক্ষোভকারীরা তার পদত্যাগ দাবি করে বিক্ষোভ ও প্রতিবাদ করে আসছে। প্রতিবাদকারীদের হাতের প্লে-কার্ডে ‘ক্রাইম মিনিস্টার’, ‘ক্রকস গো হোম’ বিভিন্ন শ্লোগান লেখা শোভা পায়। তারা ‘লায়ার’, ‘লায়ার’ ধ্বনি দেন। এছাড়া ইসরায়েলে তিনটি জরিপে দেখা গেছে দেশটির ৪৫ থেকে ৫০ ভাগ নাগরিক মনে করেন নেতানিয়াহুর পদত্যাগ করা উচিত। টাইমস অব ইসরায়েল