আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ২০২০ সালে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে ভাবছেন মার্কিন জনপ্রিয় টেলিভিশন টকশো উপস্থাপিকা অপরাহ উইনফ্রে। সোমবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’কে তার ঘনিষ্ঠ দু’জন বন্ধু এ কথা জানান।

অবশ্য নিজের থেকেই যে অপরাহ এ ধরনের সিদ্ধান্ত নিয়েছেন, বিষয়টি কিন্তু সে রকমও নয়। তার আস্থাভাজন কয়েকজন সহযোগী ব্যক্তিগতভাবে নির্বাচনে লড়াইয়ের জন্য তার প্রতি আহ্বান জানিয়েছেন।

কয়েক মাস অাগে থেকেই প্রস্তুতি নিচ্ছেন তিনি। তবে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেননি তিনি। নির্বাচনে প্রতিযোগিতার ব্যাপারে মন্তব্য জানতে চাইলেও তার পক্ষ থেকে কোনো সাড়া দেওয়া হয়নি। এমনকি সেই গুঞ্জন প্রত্যাখ্যানও করেননি তিনি।

এদিকে আগামী নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী চূড়ান্ত করার ব্যাপারে মার্কিন রাজনৈতিক দল ডেমোক্রেটিক পার্টির তরফেও অানুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করা হয়নি। এই প্রক্রিয়া শুরু হতে পারে ২০১৮ সালে দেশটিতে মধ্যবর্তী নির্বাচনের পর।

রবিবার যুক্তরাষ্ট্রের বেশিরভাগ টেলিভিশন চ্যানেলে শিরোনাম ছিল ‘প্রেসিডেন্ট পদে লড়ছেন অপরাহ?’

মার্কিন নির্বাচনে লড়াইয়ের ব্যাপারে গত বছরের মার্চে ব্লুমবার্গের ডেভিড রুবেনস্টেইনকে দেয়া এক সাক্ষাৎকারে ইচ্ছা পোষণ করেছিলেন তিনি। সূত্র : সিএনএন