টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি::

কক্সবাজারের উখিয়ায় ওয়েস্টের দুই নম্বর রোহিঙ্গা শিবিরে একটি ইটবোঝাই ট্রাক উল্টে ঝুপড়ি ঘরে উপরে পড়লে রোহিঙ্গা মা ও ছেলে নিহত হয়েছে।

শুক্রবার সকালে উখিয়ার ডি-৫ বি ব্লকে এ ঘটনা ঘটে। ট্রাকটি জব্দ ও হেলপারকে আটক করা হয়েছে। অতিরিক্ত ইট বহনের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

নিহতরা হলেন- উখিয়ার ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্প টু এর বি ব্লকের আনোয়ার হোসেনের স্ত্রী সানজিদা (৩৫) ও তার ছেলে মোহাম্মদ কায়ছার (২)। তারা ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার থেকে পালিয়ে এসে ওই রোহিঙ্গা শিবিরে আশ্রয় নিয়েছিল। আটক ট্রাকের হেলপারের নাম মোহাম্মদ রাসেল। তিনি চট্টগ্রামের লোহাগাড়ার আবদুল মালেকের ছেলে।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম জানান, শুক্রবার সকালে এনজিও ফোরামের জন্য ইট নিয়ে যাচ্ছিল ট্রাকটি। পথে উখিয়ার ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি ব্লকের সিএমভি বিবিজান নামক এলাকায় সেটি উল্টে গিয়ে রোহিঙ্গা আনোয়ার হোসেনের ঝুপড়ি ঘরের উপরে পড়ে। এতে ঘরের ভেতরে থাকা লোকজন চাপা পড়ে। পুলিশ ও স্থানীয়রা তাদের উদ্ধার করে ক্যাম্পের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ওই মা-ছেলেকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় আহত পারভিন (২০) ও ইয়াছমিন (১৮) চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরও জানান, এ ঘটনায় ট্রাকসহ হেলপারকে আটক করা হয়েছে।