কালিয়াকৈরে ১৪ গ্রামবাসীর আদালত থেকে জামিন

কালিয়াকৈর প্রতিনিধি::

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার দোয়ানীচালা এলাকায় একটি অবৈধ ক্যামিকেল তৈরি কারখানা বন্ধের দাবিতে বিক্ষোভরত গ্রামবাসী- পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় মামলার ১৪ গ্রামবাসী বৃহস্পতিবার গাজীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত থেকে জামিন লাভ করেছেন।

বৃহস্পতিবার দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনে আবেদন করলে আদালত আসামী পক্ষের বক্তব্য শুনে সকল আসামীদের আদালতে চার্জশীট না আসা পর্যন্ত জামিন দেন। আদালতে আসামী পক্ষে জামিন শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট শিপন।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে স্থানীয় দোয়ানিচালা গ্রামের একটি অবৈধ এসিড তৈরির কারখানা বন্ধের দাবীতে তেরটি গ্রামবাসী উদ্যোগে শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশ লাঠিচার্জ করলে পুলিশ- গ্রামবাসী সংঘর্ষ হয়। এতে অর্ধশতাধিক গ্রামবাসী আহত হয়। ওই ঘটনায় মঙ্গলবার রাতেই এসিড কারখানার পরিচালক কেএম শিহাব উদ্দিন বাদী হয়ে ১৪জন গ্রামবাসীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০-৩০জনের নামে একটি মামলা দায়ের করেন।

এসিড কারখানা বন্ধের দাবীতে আন্দোলনরত নেতা ও মধ্যপাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন তুলা মিয়া জানান, দোয়ানি চালা গ্রামে স্থাপিত গুড উইল বেসিক কেমিক্যাল পরিচালক কারখানা ভাংচুরের মিথ্যা অভিযোগ এনে গ্রামবাসীর নামে মিথ্যা মামলা দেয়। বিজ্ঞ আদালত ওই গ্রামবাসীর নামে দেওয়া মামলার জামিন দিয়েছেন। আমরা ওই এসিড কারখানা বন্ধের দাবীতে এবং মিথ্যা মামলা দায়ের প্রতিবাদে আগামী শনিবার থেকে টানা কর্মসূচী পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে এলাকার ১৩টি গ্রামের হাজার হাজার নারী পুরুষ এ কর্মসূচীতে অংশ নেবে। ওই অবৈধ কারখানা বন্ধ না হওয়া এবং মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচী চলবে জানান।