ঝিনাইদহ প্রতিনিধি::

ওসমান গনি। শহরের প্রতিষ্ঠিত সাইকেল ব্যবসায়ী। সদা হাস্যেজ্জ্বল এ ব্যবসায়ীর ফুলের সাথে রয়েছে অকৃতিম ভালবাসা। ভালবাসার এ নেশা থেকে তিনি বাড়ির ছাদে গড়ে তুলেছেন ফুলের বাগান। নানা প্রজাতির ফুলের গাছে ভরে গেছে তার বসতবাড়ির ছাদ। বর্তমানে তার ছাদ এখন ফুল কৃষিতে রূপ নিয়েছে।

ব্যবসায়ী ওসমান গনি জানান, অন্যান্য মানুষের ন্যায় তিনিও ফুলকে ভালবাসেন। তবে তার ভালবাসার নেশাটা অন্য রকম। নিজ হাতে ফুল গাছ লাগিয়ে সেটার সুগন্ধ নিতে তার ভাল লাগে। এতে অন্য রকম একটা আনন্দ উপভোগ করা যায়। এ চিন্তা থেকে তিনি দীর্ঘদিন ধরে শহরের কাঠাল বাগানের বাড়ির ছাদে ফায়ার বল, পান চাটিয়া, বনসাই, ক্যাকটাস, ডেনটাস, চাইনা গোলাপ, চাইনা গাদা, থাই ঘাস, ইন্ডিয়ান গোলাপসহ নানা প্রজাতির ফুলের গাছ লাগিয়েছেন। ব্যবসার পাশাপাশি সকালে ও রাতে নিয়মিত তিনি ফুল গাছে পানি দেওয়াসহ নানারকম পরিচর্যা করে থাকেন।

তিনি আরো জানান, শহরের বিভিন্ন নার্সারিতে গিয়ে তাদের সঙ্গে সম্পর্ক করে এসব ফুলের গাছ সংগ্রহ করেছেন। ইতিমধ্যে অনেক গাছে ফুল ফুটেছে। ছাদে উঠলে নানা প্রজাতির ফুলের সুগন্ধ পাওয়া যায়। তিনি বলেন, “ফুলের মাঝে গনি, ফুলই আমার জীবন”। শহরের বাসস্ট্যান্ডস্থ কোটচাঁদপুর রোডে এ ফুল প্রেমিকের “গনি সাইকেল স্টোর” নামের তার একটি প্রতিষ্ঠান আছে। সেখানে তিনি দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করছেন।