রাজবাড়ী প্রতিনিধি :
২৪ অক্টোবর মঙ্গলবার কেকেএস সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আয়োজনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় রতনদিয়া রজনীকান্ত মডেল উচ্চ বিদ্যালয়ে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান ও বৃক্ষরোপন অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেদী হাচিনা পারভীন নিলুফা, চেয়ারম্যান, রতনদিয়া ইউনিয়ন পরিষদ, কালুখালী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ জাহিদুল ইসলাম, সাধারন সম্পাদক, উপজেলা শিল্পকলা একাডেমী, কালুখালী।

আরও উপস্থিত ছিলেন উক্ত স্কুলের প্রধান শিক্ষক আয়ুব আলীসহ সকল শিক্ষকমন্ডলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কেকেএস কালুখালী শাখার ব্যবস্থাপক পার্থ বাগচী। এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপনে স্কুলের ১০০ জন ছাত্রছাত্রী অংশগ্রহন করে।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি তার উদ্বোধনী বক্তব্যে শিক্ষার্থীদেরকে ক্লাসরুম ও স্কুল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য পরামর্শ দেন। তিনি আরও বলেন কেকেএস সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে শিশু কিশোর ও তরুনদের মননশীল ও সুকুমার বৃত্তির উন্নয়ন, সুসংস্কৃতি, প্রগতিশীলতা, ইতিবাচক ও উন্নত মূল্যবোধ, অধ্যবসায়, নিষ্ঠা ও নিয়মানুবর্তিতা শিক্ষা, সামাজিক চুক্তিসমূহের প্রতি সম্মান ও শ্রদ্ধাবোধ। এই ধরনের শিক্ষামূলক কাজের জন্য তিনি কেকেএসকে ধন্যবাদ জানিয়ে তার বক্তব্য শেষ করেন। বিশেষ অতিথি বলেন, কেকেএস এর সকল কার্যক্রম আমাদেরকে অভিভূত করে।

এই ধরনের কার্যক্রম বেশি বেশি হওয়া উচিত। তাহলে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষাও লাভ করবে। অনুষ্ঠানের সভাপতি বলেন, কেকেএস যে সকল কাজ করে যাচ্ছে তা শুধু কেকেএস নয় অন্য সকল সংগঠনেরই করা উচিত।

এই সকল কার্যক্রম সমাজের সর্বস্তরের মানুষের জন্যে উপকারী । এই কার্যক্রমের মধ্য দিয়ে শিশুদের সমাজের প্রতি দায়বদ্ধতা এবং দলীয়ভাবে যে কোন কর্মকান্ড পরিচালনা করা যায় তা শিখতে পারে। কেকেএস যেন তাদের কার্যক্রম ভালভাবে পরিচালনা করতে পারে এ জন্য তিনি সবার সহযোগিতা কামনা করে তার বক্তব্য শেষ করেন। পরে প্রতিটা ক্লাসে পরিচ্ছন্নতার জন্য ১টি করে ডাস্টবিন ঝুড়ি প্রদান করা হয়। সেই সাথে স্কুল-কলেজ চত্ত্বর এবং আশেপাশের এলাকায় ৫০ টি ফলজ, বনজ এবং ঔষুধি গাছ রোপনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শেষ হয়। অয়োজনে সার্বিক দায়িত্বে ছিলেন কর্মসূচি সংগঠক ফয়েজুল হক কল্লোল।