নিজস্ব প্রতিবেদক::

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির সময় আজ রোববার বেলা ২টায় ধার্য করেছেন আদালত। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত বেঞ্চ এই সময় নির্ধারণ করেন।

এই আদালতে আজ সকালে জামিন আবেদনটির শুনানির সময় ধার্য ছিল। তালিকায় এটি ১ নম্বরে ছিল। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত শুনানির সময় পুনর্র্নিধারণ করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন আদালতকে বলেন, খালেদা জিয়ার এই জামিন আবেদনের ওপরে শুনানি করবেন অ্যাটর্নি জেনারেল। অ্যাটর্নি জেনারেল আপিল বিভাগে অন্য একটি মামলার শুনানিতে আছেন। এ কারণে শুনানির জন্য তিনি সময় পুনর্বিবেচনা করার আবেদন করেন। আদালত এর প্রেক্ষিতে বেলা দুইটায় শুনানি শুনবেন বলে জানান।

এ সময় বিএনপি চেয়ারপারসনের পক্ষের আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া দুই বছর ধরে কারাবন্দী। শারীরিক অসুস্থতা বেড়ে গেলে গত বছরের এপ্রিলে চিকিৎসার জন্য তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। তখন থেকে তিনি বঙ্গবন্ধু মেডিকেলে আছেন। এর আগে জামিন চাওয়া হলেও আদালত তা মঞ্জুর করেননি।