স্পোর্টস রিপোর্টার:: লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো আর নেইমারকে নিয়েই মুখরিত বিশ্ব ফুটবল। ব্যালন ডি’অর নিয়ে কথা উঠলেই ঘুরে ফিরে চলে আসে তাদের নাম। গত দশ বছর ধরে মেসি-রোনালদোর মতো বিশ্ব তারকার হাতেই উঠেছে ব্যালন ডি’অর।

কিন্তু মেসি-রোনালদোর বাইরে এ পুরস্কারের জন্য আলোচনায়ও সেভাবে তৈরি করতে পারেননি অন্য কোনও তারকা।

রাশিয়া বিশ্বকাপে চমক লাগানো পারফরম্যান্স দিয়ে এই আলোচনায় এবার এসেছেন ফ্রান্সের গতির দানব কিলিয়ান এমবাপ্পে। তার গতির কাছেই হেরেছেন মেসির মতো মহাতারকাদের দল। চলমান বিশ্বকাপে নান্দনিক পারফরম্যান্সে ব্যালন ডি’অর পুরস্কার জেতায় জোর সম্ভাবনা তৈরি করেছেন ফরাসি এই ফুটবলার।

মেসির আর্জেন্টিনা, নেইমারের ব্রাজিল এবং রোনালদোর পর্তুগাল বিশ্বকাপ থেকে বিদায় নেয়া এবং ফ্রান্সের ফাইনালে ওঠার পর থেকেই এমবাপ্পের নাম ব্যালন ডি’অর জেতার ব্যাপারে জোরদার হচ্ছে।

মঙ্গলবার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জিতে ফাইনালে উঠে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। এদিন খেলা শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ব্যালন ডি’অর নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এমবাপ্পে বলেন, পুরস্কার নিয়ে আমি ভাবছি না তা কিন্তু নয়। তবে আমাদের এখন একটাই লক্ষ্য বিশ্বকাপ জেতা।

ফ্রান্সের ১৯ বছর বয়সী উঠতি এই তারকা ফুটবলার আরও বলেন, ব্যালন ডি’অর জেতাটা আমার কাছে স্বপ্নের মতো। সত্যি বলতে এই অনুভূতি বলে বোঝাতে পারব না। আমি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছি। আশা করি সেই স্বপ্ন বাস্তবে পরিণত করতে পারব।