স্পোর্টস ডেস্ক:: গোটা ম্যাচে আলো ছড়ালেন নেইমার। নিজে গোল করলেন, সতীর্থদের দিয়ে করালেন। বলা বাহুল্য, তাতে এল সালভাদরকে উড়িয়ে দিল ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে প্রতিপক্ষকে ৫-০ গোলে হারিয়েছেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময় বুধবার সকালে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে দুর্দান্ত শুরু করে ব্রাজিল। ৪ মিনিটে সফল স্পট কিকে দলকে লিড এনে দেন নেইমার। ডি-বক্সে রিশার্লিসন ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সাম্বার দেশ। ব্যবধান বাড়তেও সময় লাগেনি। ১৬ মিনিটে ফের নেইমার-রিশার্লিসন যুগলবন্দি। অধিনায়কের পাস ধরে দুর্দান্ত বাঁকানো শটে বল জালে জড়ান রিশার্লিসন। এ নিয়ে অভিষেকেই গোল পেলেন তিনি।

এর পর একের পর এক আক্রমণে এল সালভাদরকে কোণঠাসা করে ফেলে ব্রাজিল। আবারও গোল পেয়ে যান সেলেকাওরা। ৩০ মিনিটে প্রতি আক্রমণ থেকে গোল করেন ফিলিপে কুতিনহো। তাতেও ছিল নেইমারের ছোঁয়া। পরে আক্রমণ অব্যাহত থাকলেও আর গোল পাননি সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধেও একই রূপে ব্রাজিল। আবারও জাল খুঁজে নেন রিশার্লিসন। ৫০ মিনিটে কুতিনহোর পাস থেকে লক্ষ্যভেদ করেন তিনি। এ নিয়ে অভিষেকেই জোড়া গোল করলেন ২১ বছর বয়সী ফরোয়ার্ড।

বাকি সময়েও আক্রমণের জোয়ার বইয়ে দেয় ব্রাজিল। একের পর এক আক্রমণে এল সালভাদরকে ব্যতিব্যস্ত রাখেন নেইমার-রিশার্লিসন ও কুতিনহোরা। তবে গোলমুখ খুলছিল না। অবশেষে ইনজুরি টাইমের অন্তিম মুহূর্তে নেইমারের কর্নার থেকে হেডে নিশানাভেদ করেন মার্কিনিহোস। এতে ৫-০ গোলের জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়েন তিতের শিষ্যরা।