স্পোর্টস ডেস্ক:: জিতলেই লিগ ওয়ানের শিরোপা ঘরে উঠবে এমন সমীকরণ সামনে নিয়ে মোনাকোর বিপক্ষে খেলতে নেমেছিল পিএসজি। সাবেক চ্যাম্পিয়নদের কাছ থেকে শিরোপা পুনরুদ্ধার করার নেশা যেন পিএসজিকে পেয়ে বসল। মোনাকোর জালে গুনে গুনে উনাই এমেরির দল গোল দিল ৭ টি। বিপরীতে খেয়েছে মাত্র একটি গোল। এর আগে নেইমার থাকতে এমন বড় বড় জয় পেয়েছে পিএসজি।

এমনিতে লিগ ওয়ানের শিরোপা জেতা নিয়ে পিএসজির কোন সংশয় ছিল না। তবে মোনাকোকে হারাতে পারলে মৌসুম শেষ হবার আগেই শিরোপা নিশ্চত করার সুযোগ ছিল প্যারিসের দলটির। জিওভানি সেলসো এবং ডি মারিয়ার জোড়া গোলে সেই কাজটি দারুণভাবেই করল পিএসজি। গতবারের চ্যাম্পিয়নদের জালে প্রথমার্ধে দিল চার গোল। এরপর দ্বিতীয়ার্ধের আরো তিন গোলে ৭-১ ব্যবধানের জয়ে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করল দলটি।

পিএসজির হাতে চলতি মৌসুমে এখনো পাঁচ ম্যাচ বাকি আছে। এই জয়ে পিএসজি মোট সাতটি লিগ ওয়ান শিরোপা জিতলো।এরমধ্যে আবার গত মৌসুম বাদ দিয়ে আগের চারটিতে শিরোপা জেতে ফ্রান্সের ক্লাবটি। এট দিয়ে শেষ ছয় বছরে পঞ্চম শিরোপা ঘরে তুলল দলটি।

সেলসো এবং ডি মারিয়ার জোড়া গোলের পর পিএসজির হয়ে বাকি তিন গোলের একটি করেন উরুগুইয়ান তারকা এডিনসন কাভানি। অপরটি আসে জার্মান ফরোয়ার্ড জুলিয়ান ড্রাক্সলারের পা থেকে। এছাড়া মোনাকোর তারকা রামাদেল ফ্যালকাও একটি আত্মঘাতী গোল দিয়ে বসেন।