স্পোর্টস ডেস্ক::
অস্ট্রেলিয়ার পর এবার নিউজিল্যান্ডকেও হোয়াইটওয়াশ করল পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৪৭ রানের বড় ব্যবধানে জয় পায় পাকিস্তান। এর ফলে কিউইদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করল পাকিস্তান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে পাকিস্তান। ম্যাচে বাবর আজম ও মোহাম্মদ হাফিজ দুজনেই অর্ধশতক পূর্ণ করেন।

১৬৭ রানের জবাবে ৪ রানের মাথায় উইকেট খোয়ায় নিউজিল্যান্ড। নিয়মিত উইকেট পতনে কেন উইলিয়ামসনের হাফসেঞ্চুরি কিছুটা আশা জাগিয়ে তুললেও শেষ রক্ষা হয়নি কিউইদের। পাকিস্তানি স্পিনারদের তাণ্ডবে ১৬.৫ ওভারে ১১৯ রানে অলআউট হয় ব্ল্যাক ক্যাপারা। পাকিস্তানের পক্ষে শাদাব খান ৩ উইকেট নেন। আর দুটি করে পান ইমাদ ওয়াসিম ও ওয়াকাস। ফাহিম আশরাফ নেন একটি উইকেট।

টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার ফখর জামান ১১ রানে আউট হলেও বাবর ৫৮ বলে ৭৯ রান করে আউট হন। অন্যদিকে হাফিজের ব্যাটেও রান এসেছে। হাফিজ ৩৪ বলে ৪টি চার ও দুটি ছয়ে ৫৩ রানে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের পক্ষে ডি গ্র্যান্ডহোম ২ উইকেট নেন। ফার্গুসেন নেন একটি উইকেট।