স্পোর্টস ডেস্ক:: দেশি-বিদেশি মিলিয়ে প্রায় ৫০০ ক্রিকেটার নিয়ে পাকিস্তান সুপার লীগের (পিএসএল) প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। পাকিস্তানের এ টি ২০ টুর্নামেন্টের তৃতীয় আসরের প্লেয়ার ড্রাফটে আছেন বাংলাদেশের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। লাহোরে আজ প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে।

আয়োজক কমিটির একটি সূত্র থেকে জানা যায়, মোস্তাফিজকে একাধিক দল টার্গেটে রেখেছে। তার কদরই বেশি। সূত্রটি জানায়, বাংলাদেশ, ইংল্যান্ড ও শ্রীলংকার ক্রিকেটাররাই প্লেয়ার ড্রাফটে বেশি প্রাধান্য পাবেন।

মোস্তাফিজ ছাড়াও বিদেশি তারকা ক্রিকেটারদের মধ্যে আছেন ক্রিস লিন, জেপি ডুমিনি, ইমরান তাহির, কার্লোস ব্রাফেট, শেন ওয়াটসন, ডুয়ানে ব্রাভো, জিমি নিশাম, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মিচেল ম্যাকক্লেনাঘান, কলিন মুনরো, লুক রনকি, আদিল রশিদ, ওয়েইন পারনেল, থিসারা পেরেরা ও রশিদ খানরা।

পিএসএলের তৃতীয় আসরে থাকবে ছয়টি দল। প্লেয়ার ড্রাফট থেকে খেলোয়াড় কিনতে প্রতিটি দল ১.২ মার্কিন ডলার খরচের সুযোগ পাবে।

প্রতিটি দল সর্বোচ্চ ২০ জন ক্রিকেটার রাখতে পারবে। আগের আসর থেকে নয় খেলোয়াড় রেখে দেয়া দলগুলো প্লেয়ার ড্রাফটে প্লাটিনাম, ডায়মন্ড এবং গোল্ড ক্যাটাগরি থেকে ক্রিকেটার নিতে পারবে।

দু’জন সিলভার এবং দু’জন ইমার্জিং খেলোয়াড় নিয়ে সর্বনিন্ম ১৬ ক্রিকেটার নিয়ে দল সাজাতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ওয়েবসাইট।