স্পোর্টস ডেস্ক:: লা লিগায় সেল্তা দে ভিগোর বিপক্ষে শেষ ম্যাচে ড্র করেছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম রাউন্ডেও একই ফলাফল। এরপর বার্সার চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদকেও একইভাবে আটকে দিয়েছিল দলটি। তাই ন্যু ক্যাম্পে কোপা দেল রে’র ফিরতি লেগে কোনরকম ঝুঁকি নেয়নি বার্সা। পূর্ণশক্তির দলকেই খেলিয়েছেন কোচ আর্নেস্তো ভালভার্দে। আর লিওনেল মেসির জোড়া গোল ও একটি দারুণ অ্যাসিস্টে ৫-০ গোলে সেল্তাকে উড়িয়ে দিয়ে শেষ আটে চলে গেছে দলটি। দুই লেগ মিলিয়ে ৬-১ গোলের জয় বার্সার।

আক্রমণই মূলমন্ত্র- এমন মনোভাব নিয়েই খেলতে নেমেছিল বার্সেলোনার ফুটবলাররা। আর ম্যাচের ১৩ মিনিটেই গোলমুখ খোলেন মেসি। বাঁ প্রান্ত থেকে স্প্যানিশ ডিফেন্ডার জর্ডি আলবার লো ক্রস থেকে লো ভলিতে সেল্তার গোলরক্ষক সার্জিও আলভারেজকে পরাস্ত করেন এই আর্জেন্টাইন জাদুকর।

২ মিনিট পরেই আলবার সাথে ওয়ান-টু পাস খেলে আরেকটি গোল করেন মেসি। আর ম্যাচের ২৮ মিনিটে দারুণ এক ডিফেন্স চেরা পাস দিয়ে আলবাকে গোল করিয়ে আগের দুই অ্যাসিস্টের জন্য যেন কৃতজ্ঞতা প্রকাশ করেন মেসি। এর তিন মিনিট পর অল্প দুরত্ব থেকে গোল করেন বার্সার উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ।

৪-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শেষ করে সেল্তা। বিরতির পর তাদের খেলায় কিছুটা ধার ফিরে আসলেও ম্যাচের নিয়ন্ত্রণ ছিল বার্সার হাতে। ৫৯ মিনিটে মেসিকে তুলে নিয়ে ফরাসি মিডফিল্ডার উসমান ডেম্বেলেকে নামান কোচ। তারই নেয়া কর্ণার থেকে ৮৭ মিনিটে দারুণ এক হেডে ম্যাচের শেষ গোলটি করেন বার্সার ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিতিচ।

আগের দুই ড্রয়ের প্রতিশোধ হিসেবে ৫-০ গোলে তার উড়িয়েই দিয়েছে সেল্তাকে। এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে ওঠা বাকি দলগুলো হচ্ছে- রিয়াল মাদ্রিদ, আতলেতিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, দেপোর্তিভো আলাভেস, সেভিয়া, এস্পানিওল ও লেগানেস।