স্পোর্টস ডেস্ক::
ফ্রান্স ক্লাবের ১০০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সাঁতার প্রতিযোগিতায় সোনা জিতেছেন বাংলাদেশের আরিফুল ইসলাম। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক ইভেন্টে সোনা জয় করেন বাংলাদেশের এই সাঁতারু।

শনিবার প্রতিযোগিতার ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকের হিটে অংশ নিয়েছিলেন দেশটির বিভিন্ন ক্লাবের মোট ৪০ জন প্রতিযোগী। আরিফুল শেষ ষোল, কোয়ার্টার ফাইনালের বাধা পেরিয়ে সোনা জয়ের লড়াইয়ে জায়গা করে নেন। ২৯.৭৪ সেকেন্ড সময় নিয়ে সেরা হন তিনি। যা এই ইভেন্টে তার ক্যারিয়ার সেরা টাইমিং।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির স্কলারশিপ নিয়ে ফ্রান্সে অবস্থান করছেন আরিফুল। সেখানে দেশ ভাইকিং ডি রুয়েন ক্লাবে প্রশিক্ষণ নিচ্ছেন আরিফুল। সেই ক্লাবটির হয়েই এদিন প্রতিযোগিতায় নামেন তিনি। তবে তার সাফল্যে নিশ্চিতভাবেই মিশে থাকছে বাংলাদেশের গর্ব। প্রতিযোগিতায় ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকেও অংশ নিয়েছিলেন আরিফুল। সেখানে ফাইনালে উঠলেও ষষ্ঠ হয়েছিলেন তিনি।

সোনা জয় করতে পেরে দারুণ খুশি এই সাঁতারু। ফ্রান্স থেকে মুঠোফোনে তিনি বলেন, ‘অনেক ভালো লাগছে। মূলত অলিম্পিকে সরাসরি কোয়ালিফাই করার লক্ষ্য নিয়ে আমি পরিশ্রম করে যাচ্ছি। এই সাফল্য আমাকে সেই লক্ষ্য পূরণে অনুপ্রাণিত করবে। আশা করি আমি আমার স্বপ্ন পূরণ করতে পারবো। সাফ গেমসেও দেশকে ভালো কিছু দিতে পারবো।’