বিনোদন ডেস্ক::

দীর্ঘদিন ধরেই বলিউড মাতিয়ে চলেছেন তিনি। হয়ে উঠেছেন হিন্দি সিনেমার কিং খান। তাকে কেউ বলিউড বাদশা বলেও ডাকে, রোমান্সের রাজাও বলা হয় তাকে। বহু সিনেমা তার ইতিহাস হয়ে আছে বি-টাউনে।

শাহরুখের খ্যাতি জগতময়। বিশ্বের সেরা জনপ্রিয় ও ধনী অভিনেতার তালিকায় উপরের দিকে তার নাম। বেশ কয়েকবার শোনা গেছে, হলিউডের ছবিতে কাজ করবেন তিনি। তবে সেগুলো ঘোষণা বা গুজব হয়েই রয়ে গেছে। শাহরুখের কাছ থেকে কোনোরকম নিশ্চিত কোনো খবর আসেনি কখনো।

তবে এবার নিজেই ঘোষণা দিলেন চাইনিজ সিনেমায় অভিনয় করার। সেইসঙ্গে চিনের সঙ্গে যৌথভাবে ছবি প্রযোজনা করতেও নিজের আগ্রহের কথা জানিয়েছেন তিনি।

সম্প্রতি বেজিংয়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত হয়েছিলেন শাহরুখ খান। সেখানে দেখানো হয় তার ছবি ‘জিরো’। ছবিটির প্রিমিয়ার সংশ্লিষ্ট এক অনুষ্ঠানে লাইভ ওয়েবকাস্টে শাহরুখ জানান তার পছন্দের ছবির তালিকা।

সেখানেই একটি সাক্ষাত্কারে কিং খান জানান ভবিষ্যতে ভারত ও চিনের মধ্যে সাংস্কৃতিক আদানপ্রদান বাড়ানোর জন্যে তিনি ছবি প্রযোজনা করতে চান। চিনের কোনো নির্মাতার সঙ্গে যৌথভাবে তিনি এমন কোনো ছবি তৈরি করতে চান যেখানে তুলে ধরা হবে পারিবারিক মূল্যবোধের কথা।

পারিবারিক ছবি ছাড়া আরও একটি জব্বর আইডিয়া রয়েছে কিং খানের। তিনি এমন কোনো ছবি বানাতে চান যেখানে একই ফ্রেমে ধরা পড়বে ভারতীয় এবং চিনা সুপারহিরোরা।

শাহরুখ এদিন বলেন, ‘সিনেমা এবং আর্ট দেশ, কাল, ভাষার ঊর্ধ্বে গিয়ে মানুষকে এক সূত্রে বেঁধে ফেলে’।

শুধু প্রযোজনাই নয়। চিনের ছবিতে অভিনয়ের আগ্রহও প্রকাশ করেন শাহরুখ খান। বলেন অন্য কাউকে দিয়ে ডাবিং করাবেন না। বরং নিজেই শিখবেন ম্যান্ডারিন।