ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট::
বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়া ব্যতীত দেশে আর কোনো নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
তিনি বলেন, বাংলাদেশে ২০১৪ সালের ৫ জানুয়ারির পুনরাবৃত্তি আর হবে। শেখ হাসিনার অধীনেও কোনো নির্বাচন হবে না।

২২ জানুয়ারী সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আক্তার হোসেন মুক্তি পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেনসহ দল ও অঙ্গ সংগঠনের গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার বিচারাধীন মামলার প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, সরকারকে বলবো খালেদা জিয়াকে প্রতিদিন হয়রানি করছেন। বলছেন জেল দেবেন। এরপর ২০১৪ সালের মতো জঘন্য আরও একটি নির্বাচন করবেন। কিন্তু তা আর হবে না। ৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি আর হবে না। জনগণ তাদের ভোট নিয়ে আর ছিনিমিনি খেলতে দেবে না।
তিনি বলেন, আপনারা (আওয়ামী লীগ) ভাবছেন খালেদা জিয়াকে জেলে নিয়ে আশা পূরণ করবেন। আপনাদের সেই আশা পূরণ হবে না। আপনাদেরকে একদিন খালেদা জিয়ার সঙ্গে জেলে যেতে হতে পারে।

গণতন্ত্রবিহীন বাংলাদেশের স্বাধীনতা অর্থহীন মন্তব্য করে গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদেরকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, রাজপথের আন্দোলন থেকে গ্রেফতার হওয়ার মধ্যে গর্ব আছে। অনেকে আছে বাসায় থেকে গ্রেফতার হচ্ছেন। তাদেরকে বলবো আসুন রাজপথের আন্দোলন থেকে আমরা গ্রেফতার হওয়ার চেষ্টা করি।

বিএনপির এ নেতা বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দায়িত্ব বিএনপির। কিন্তু তার দেশে ফিরে আসার পথে বাধা এ সরকার। তাই সরকারকে বিদায় করতে হবে।

খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে সরকারকে বিদায় করতে হবে উল্লেখ করে এ জন্য নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান গয়েশ্বর চন্দ্র রায়।