ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: এবার বন্ধ হয়ে যেতে পারে জাতীয় দৈনিক “আলোকিত বাংলাদেশ” পত্রিকা। সংবাদপত্রটিতে কর্মরত সাংবাদিকরা এমনটাই আশঙ্কা করছেন। তাদের ধারণা- যে কোনো সময় পত্রিকাটি বন্ধ হয়ে যেতে পারে বা ছোট পরিসরে চলে যেতে পারে।

আলোকিত বাংলাদেশ পত্রিকায় কর্মরত কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলে জানা গেছে, গত তিন মাস ধরে পত্রিকাটি তাদের প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের কোনো বেতন-ভাতা দিচ্ছে না। ফলে বেতন-ভাতার দাবিতে নিয়মিত সম্পাদকের অফিস কক্ষের সামনে বিকেল পাঁচটা থেকে রাত ৮টা পর্যন্ত সাংবাদিকরা অবস্থান কর্মসূচি করছেন।

কিন্তু হঠাৎ করে প্রতিষ্ঠানটি কী কারণে বেতন-ভাতা বন্ধ করে দিতে পারে জানতে চাইলে কর্মরত সাংবাদিক মতুলু মল্লিকসহ আরো কয়েকজন জানান, তারা ধারণা করছেন পত্রিকাটি হয়তো যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে। সেকারণে বেতন-ভাতা আটকে রাখা হতে পারে বা এমনও হতে পারে কর্তৃপক্ষ পত্রিকাটিকে ছোট পরিসরে নিয়ে যাওয়ার চিন্তা-ভাবনা করেছে। তবে যাই করুক না কেনো সাংবাদিকদের বেতন-ভাতা আটকে রাখা একেবারেই উচিত নয় বলেন গণমাধ্যম কর্মীরা।

এ বিষয়ে আলোকিত বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী রফিকুল আলম জানান, তিনি পত্রিকা বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে কিছুই জানেন না। বিষয়টি সঠিক নয় বলে জানান তিনি। এছাড়া সাংবাদিকদের তিনমাস ধরে বেতন ভাতা না দেওয়ার যে অভিযোগ তা অস্বীকার করে তিনি জানিয়েছেন, তিন মাস নয়, এক মাসের বেতন বাকি রয়েছে। এছাড়া পত্রিকা বন্ধ হয়ে যাওয়ার ব্যাপারে তিনি কিছু জানেন না বলে আর কোন মন্তব্য করতে রাজি হননি।

জানা গেছে, আন্দোলনের কারণে ঢাকার বাইরে ঢাকার বাহিরে পত্রিকাটি যাচ্ছে না। শুধুমাত্র ঢাকায় প্রচারিত হচ্ছে।

এদিকে পত্রিকাটিতে কর্মরত সাংবাদিকরা আজ শুক্রবার (১৪ সেপ্টেম্বর) নতুন কর্মসূচি ঘোষণা দিয়েছেন। তারা এখন থেকে বেতন-ভাতা আদায়ের দাবিতে সম্পাদকের অফিস কক্ষের সামনে বিকেল পাঁচটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন।

এছাড়া ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেক গণমাধ্যমকর্মী আলোকিত বাংলাদেশ পত্রিকাটি বন্ধ হয়ে যাওয়ার শঙ্কা প্রকাশ করেছেন। অনেকেই বলছেন গত বছরের এই দিনে জনপ্রিয় দৈনিক সকালের খবর বন্ধ করে দেওয়া হয়। তাদের মনে প্রশ্ন জাগছে- একই দিনে কি আলোকিত বাংলাদেশও বন্ধ হচ্ছে কিনা। আমাদের সময়