বিনোদন ডেস্ক::

ভারতের ট্রেড অ্যানালিস্টদের অনুমান ছিল অ্যাভেঞ্জারর্স এন্ডগেম এবং কবির সিং-কে পেছনে ফেলবে প্রভাসের সাহো। আরও একবার ফিরে আসবে বাহুবলির বক্স অফিস সাফল্যের ছবি।

সেই কথা মতই বক্স অফিস মাতাচ্ছে ভারতের দক্ষিণী সুপারস্টার প্রভাস ও বলিউড তারকা শ্রদ্ধা কাপুর অভিনীত নতুন ছবি ‘সাহো’।

গত শুক্রবার (৩০ আগস্ট) মুক্তি পায় ছবিটি। প্রথম দিন ‘সাহো’ আয় করেছে ৬৮.১ কোটি রুপি। মুক্তির দ্বিতীয় দিন শনিবার ৬৫ কোটি রুপি আয় করেছে। সব মিলিয়ে দুই দিনে ছবির আয় দাঁড়িয়েছে প্রায় ১৩৩ কোটি রুপি।

সেইসঙ্গে দুই দিনেই একশো কোটি রুপির ক্লাবে নাম লিখিয়ে রেকর্ড করলো ‘সাহো’। এর আগে এমন রেকর্ড ছিলো প্রভাসেরই ‘বাহুবলি’ ছবির।

‘সাহো’র বিশাল বাজেট। প্রভাস জানিয়েছিলেন, এ ছবি নির্মাণে ব্যয় হয়েছে ৩৫০ কোটি রুপি। মুক্তির আগেই স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ৩২০ কোটি রুপিতে।

‘বাহুবলি’ ফ্র্যাঞ্চাইজির পর আন্তর্জাতিক তারকা হয়ে উঠেছেন প্রভাস। ‘বাহুবলি : দ্য বিগিনিং’ বিশ্বব্যাপী সংগ্রহ করেছিল ৬৫০ কোটি রুপি আর ‘বাহুবলি : দ্য কনক্লুসন’ বিশ্বব্যাপী সংগ্রহ করেছিল ১৭৯৬.৫৬ কোটি রুপি।

‘বাহুবলি টু’র পরে প্রভাসের পরবর্তী সিনেমার জন্য আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন ভক্তরা। বিক্রি হয়েছিলো কয়েকদিনের অগ্রিম টিকিট।

তবে সমালোচকরা এ ছবির তুমুল সমালোচনা করেছেন। গল্পহীন একটি নিষ্প্রাণ সিনেমা ‘সাহো’ এমনটাই দাবি করছেন তারা। চোখ ধাঁধানো প্রচারণা আর ‘বাহুবলি’র নায়ক ইমেজ বিক্রি করে ছবিটি দর্শক টানছে। দর্শক প্রতিক্রিয়াও ভালো নয় ‘সাহো’র। ছবিটি দেখার পর হতাশা প্রকাশ করেছেন অনেকেই।

প্রভাস-শ্রদ্ধা ছাড়াও সুজিত পরিচালিত ‘সাহো’ ছবিতে অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, নীল নিতিন মুকেশ, চাঙ্কি পান্ডে, অরুণ বিজয়, মন্দিরা বেদি ও মহেশ মাঞ্জরেকার। ছবিটি প্রযোজনা করেছেন বামসি কৃষ্ণ রেড্ডি।