নিজস্ব প্রতিবেদক::

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গাছকেটে হল নির্মাণসহ উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। খবর যমুনা টিভি

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। তিন দফা দাবিতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) অবরোধ কর্মসূচি পালন করবে তারা।

এর আগে গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উন্নয়ন প্রকল্পে দুর্নীতি-অস্বচ্ছতার অভিযোগকে ‘উদ্দেশ্যপ্রণোদিত’ ও ‘মিথ্যা’ দাবি করে মানববন্ধন করেছে প্রশাসনপন্থী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ এর ব্যানারে প্রশাসনপন্থী শিক্ষকরা মানববন্ধন করেন। একই সময় পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ’ এর ব্যানারে মানববন্ধন করেন কর্মকর্তা-কর্মচারীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৪৪৫ কোটি টাকার অধিকতর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে অপরিকল্পনা, অস্বচ্ছতা, বৃক্ষ নিধন, টেন্ডারে অনিয়ম ও উপাচার্যের বিরুদ্ধে ছাত্রলীগকে দুই কোটি টাকা বাটোয়ারার অভিযোগ ওঠে। এসবের প্রতিবাদে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে আন্দোলন চলমান রয়েছে।

এসব অভিযোগকে মিথ্যা দাবি করে আজ মানববন্ধন করেন প্রশাসনপন্থী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা। মানববন্ধনে বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেওয়ায় দীর্ঘসময়ের জন্য স্থবির হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম।