ফরিদপুর প্রতিনিধি::

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আয়োজনে ফরিদপুরে আঞ্চলিক কার্যালয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে নিউরো ডেভোলপমেন্ট ডিজঅর্ডারসহ সব ধরনের প্রতিবন্ধী ব্যাক্তিদের ক্ষমতায়নে বিনামূল্যে ২০ দিনব্যাপী ৭ম (ব্যাচ) কম্পিউটার প্রশিক্ষন কোর্স শনিবার (১২ অক্টোবর) উদ্বোধন করা হয়েছে।

২০ দিনব্যাপী ৭ম ব্যাচ প্রশিক্ষন কোর্সের উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ফরিদপুর আঞ্চলিক কার্যালয়ের আঞ্চলিক পরিচালক সনৎ কুমার দাস।

এসময় উপস্থিত ছিলেন বিসিসি প্রশিক্ষক (আইটি) সোঃ আশরাফুল ইসলাম, গ্রাম উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিপ্লব কুমার মালো।

আঞ্চলিক কার্যালয়ের আঞ্চলিক পরিচালক সনৎ কুমার এসময় বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিনত করতে দেশের জনগনকে সম্পদে পরিনত করার জন্য সমান অধিকার প্রতিষ্ঠান পিছিয়ে পড়া প্রতিবন্ধীদের সক্ষম করে গড়ে তুলতে কাজ করছে। তারই ধারাবাহিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাধ্যমে কম্পিউটার কাউন্সিল প্রতিবন্ধীদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন দিয়ে তাদের দেশের সক্ষম সম্পদে পরিনত করছে। তিনি আরো বলেন, আগামী ২০২০ সাল পর্যন্ত বৃহত্তর ফরিদপুরের সকল জেলার প্রতিবন্ধীদের প্রশিক্ষন কোর্স দেওয়া হবে ফরিদপুরে আঞ্চলিক কার্যালয়ে। একটি কোর্সে ২০ দিন প্রশিক্ষন করানো হয়। সকল মহলের অবগতি ও তাদের প্রতি অনুরোধ রইলো আপনারা প্রচারের মাধ্যমে শিক্ষার্থীদের সচেতন করবেন যাতে একটি শিক্ষার্থী এ প্রশিক্ষন কোর্স থেকে বাদ না পড়ে।

২০ দিনব্যাপী প্রশিক্ষন কোর্সে প্রশিক্ষনার্থীদের আবাসন ও যাতায়াত ভাতা, খাবারসুবিধাসহ প্রশিক্ষন শেষে প্রত্যেককে ১২ হাজার টাকা ও সনদপত্র প্রদান করা হবে। প্রতি কোর্সে ২০ জন করে শিক্ষার্থী প্রশিক্ষন নিতে পারবে।