বশির আহমেদ, বান্দরবান প্রতিনিধি::

বান্দরবান জেলার থানছি উপজেলা থেকে পর্যটকবাহী একটি চাঁদের গাড়ি আলীকদম আসার পথে ওই স্থানে আসলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয় এবং আলীকদম স্বাস্থ্য কমেপ্লেক্সে আনার পর আরো একজনের মৃত্যু নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক। এঘটনায় আহত হয়েছে অন্তত আরও ১৪ জন।

আজ রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে আলীকদম-থানচি সড়কের ১৫ কিলোমিটার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

নিহতরা হলেন- মো. দিদার (২৩) ও আবু তালেব (২৪)।আহতরা হলেন- আবু তাহের, মো. জয়নাল, মো. কায়সার, মো. আলী, আব্দুর রহিম, জোবাইর, রেজাউল করিম, মো. শহিদুল, মো. জাফর আহম্মদ, আবু তালে, আব্দু রশিদ, মো. জিয়াবুল, নুর সালাম ও জুনু। হতাহত সকলেই কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং এলাকার বাসিন্দা বলে জানা গেছে। গাড়িতে চালক হেলপার ছাড়াও ১৫ জন যাত্রী ছিল, যাদের সকলেই গুরুতর আহত হয়েছেন।

দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, আলীকদম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা, সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় জনসাধারণ ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, এ ঘটনায় আরো দুজনের অবস্থা আশঙ্কাজনক।