বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:: স্যামসাংয়ের বহুল আলোচিত ভাঁজ করা স্মার্টফোনের প্রজেক্ট অবশেষে বাস্তবায়িত হতে চলেছে। বিভিন্ন নির্ভরযোগ্য অনলাইন পোর্টালে জোরেশোরেই এ তথ্য প্রচার করছে। এই ফোনটি গ্যালাক্সি এক্স নামে পরিচিতি পেতে পারে।

দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্টের সমর্থিত এক পেজে সংক্ষিপ্তভাবে ভাঁজকৃত স্মার্টফোনের বিষয়ে আলোচনা হয়েছে। বলা হচ্ছে, আগামী বছর লাস ভেগাসে অনুষ্ঠেয় সিইএস ২০১৮তেই দেখানো হতে পারে ফোনটি।

এই প্রজেক্টটির কথা এর আগেই নিশ্চিত করেছিলেন স্যামসাংয়ের মোবাইল কমিউনিকেশনের প্রেসিডেন্ট ডিজে কো।

বিশেষজ্ঞদের মতে, প্রযুক্তিটাকে নিখুঁত না করা পর্যন্ত অবশ্য বাজারে ছাড়া হবে বলে মনে হয় না। ফোর্বসের মতো বেশ কয়েকটি আমেরিকার সূত্রেও জানা যায়, সিইএস ২০১৮তেই ভাঁজ করা স্মার্টফোনের বিষয়ে কোনো প্রেজেন্টেশন দেবে স্যামসাং।

এর আগেই অবশ্য ফেব্রুয়ারির শেষের দিকে বার্সেলোনা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নয়া ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৯ এর কথা জানিয়েছিল তারা। স্যামসাং তারও আগে বিভিন্ন আয়োজনে তাদের ভাঁজ করতে সক্ষম মোবাইলের ডেমো দেখিয়েছিল।

সম্প্রতি বলা হচ্ছে, তারা ওলেড স্ক্রিনকে সফলভাবে ভাঁজ করতে পেরেছে। কাজেই এখন আর সেই বিস্ময়কর মোবাইল কল্পনার বিষয় নয়। এখন শুধু অপেক্ষার পালা। সূত্র : এমিরেটস