প্রযুক্তি ডেস্ক:: চিপ নির্মাতা কোয়ালকমের প্রেসিডেন্ট ডেরেক অ্যাবেরলে পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। কোয়ালকম ও অ্যাপলের মধ্যে চলমান আইনি লড়াই নিয়ে ঘনিষ্ঠভাবে কাজ করছিলেন এ কর্মকর্তা। তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার মাধ্যমে দীর্ঘ ১৭ বছরের ‘সফল’ ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন। খবর : ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস।

বৃহস্পতিবার কোয়ালকমের এক বিবৃতিতে বলা হয়, নির্বাহী কমিটির একজন সদস্য হিসেবে কোয়ালকমের পুরো বৈশ্বিক কৌশল চালাতে সহায়তা করতেন ডেরেক আবেরলে। সর্বোপরি তিনি এ পদ থেকে অব্যাহতি নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।

কোয়ালকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্টিভ মোলেনকফ বলেন, নির্বাহী দলের পক্ষ থেকে আমি বলতে চাই, ডেরেক কোয়ালকমে যে লক্ষ্য, সৃজনশীলতা, আত্মোত্সর্গ এবং বিচারের দক্ষতা এনেছেন তার তুলনা হয় না। আমি তার অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই এবং তার ভবিষ্যতের প্রতি রইল শুভ কামনা।

কোয়ালকম গত ৩০ বছরে কিছু মৌলিক প্রযুক্তি উদ্ভাবন করেছে, যা মোবাইল জগতে বিপ্লব এনেছে এবং এসব প্রযুক্তির কারণে আধুনিক স্মার্টফোনগুলো তৈরি করা সম্ভব হয়েছে।

ডেরেক আবেরলে বলেন, কোয়ালকম সবসময় সৃজনশীল উদ্ভাবনে বিশ্বাসী। আমি প্রতিষ্ঠানটির অংশ হতে পেরে গর্বিত।

কোয়ালকমের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স রজার্স এখন থেকে সরাসরি প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ মোলেনকফের কাছে সব প্রতিবেদন দাখিল করবেন।