বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক::

ফোল্ডেবলের পর ফ্লিপ ফোন প্রকাশ্যে এনে সাড়া ফেলে দিয়েছে স্যামসাং। এবার গ্যালাক্সির ১০ বছর উপলক্ষে আরও একটি আকর্ষণীয় মডেল বাজারে আনতে চলেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। সব ঠিকঠাক থাকলে আগামী বছরের শুরুতেই চলে আসছে গ্যালাক্সি এস টেন। ইতিমধ্যে ফাঁস হয়েছে নতুন মডেলের ছবি। জানা গিয়েছে মডেলের খুঁটিনাটি তথ্যও।

এই মডেলের সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল, এতে রয়েছে ছয়টি ক্যামেরা। এতদিন মোবাইলে চার-পাঁচটি ক্যামেরার কথা নিশ্চয়ই শুনেছেন। কিন্তু এক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেল স্যামসাং। শুধু তাই নয়, গ্যালাক্সি এস টেন মডেলটি ফাইভ জি নেটওয়ার্কও সাপোর্ট করবে। ৬.৭ ইঞ্চি ডিসপ্লে-যুক্ত ফোনটির কোডনাম দেওয়া হয়েছে বেয়ন্ড এক্স।

ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত খবর অনুযায়ী, কোয়ালকমের আসন্ন সেভেন এনএম চিপসেটে চলবে এই ফাইভ জি ফোনটি। রিভার্স ওয়্যারলেস চার্জিং ফিচারটিও এই স্মার্টফোনে থাকবে বলে আশা করা হচ্ছে।

ফোনটি দিয়ে সেলফি তোলার জন্য থাকছে দুইটি ফ্রন্ট ক্যামেরা। চারটি রিয়ার ক্যামেরা থাকবে ভিন্ন ভূমিকায়। তবে এই প্রথমবার নয়। এর আগে স্যামসাং গ্যালাক্সি এ নাইন মডেলটিতে চারটি রিয়ার ক্যামেরা দেখা গিয়েছে।

অন্য একটি সূত্রের খবর, এর ডিসপ্লেটি হবে ৫.৮ ইঞ্চির। থাকবে তিনটি ক্যামেরা। এছাড়া ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অপশনটিও থাকবে। স্যামসাংয়ের পক্ষ থেকে এখনে এই ফোন সম্পর্কে কিছুই জানানো হয়নি। তাই এর দাম ও সঠিক বাকি ফিচারগুলি জানতে আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে স্মার্টফোনপ্রেমীদের।