বিনোদন ডেস্ক:: অস্ট্রেলিয়ান ডিরেক্টরস গিল্ড (এডিজি)-এর সদস্য হলেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা আশিকুর রহমান। তিনি জানান, এর আগে আর কোনও বাংলাদেশি এই কৃতিত্ব অর্জন করতে পারেননি।

বুধবার (৩ জানুয়ারি) এক মেইলের মাধ্যমে আশিকুর রহমানকে খবরটি জানায় এডিজি কর্তৃপক্ষ। যার ফলে এখন থেকে অস্ট্রেলিয়া ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য ছবি নির্মাণের ক্ষেত্রে গিল্ডের পক্ষ থেকে সব ধরনের সুবিধা পাবেন ‘কিস্তিমাত’ খ্যাত বাংলাদেশের এই তরুণ নির্মাতা।

তিনি বলেন, ‘২০১৫ সালে আমি অস্ট্রেলিয়া যাই সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স সম্পন্ন করতে। তখনই এডিজি’র সদস্য হওয়ার জন্য আবেদন করি। এরমধ্যে মাস্টার্স শেষ করে আসা-যাওয়ার মধ্যে থাকি। মাঝে সেখানকার নাগরিকত্বও পেয়ে যাই। পরে আমার কাজের সব কাগজপত্র দেখে তারা সন্তুষ্ট হন। তারপর নতুন বছরে হঠাৎ মেইল পেলাম। এটা আমার জন্য অনেক বড় অর্জন।’

তিনি আরও বলেন, ‘নতুন বছরের প্রথম উপহার পেলাম এর মাধ্যমে। আমার চলচ্চিত্র ক্যারিয়ারে অন্যতম সেরা পাওয়া এটি। বিশ্বখ্যাত এই সংগঠনে সম্ভবত বাংলাদেশি বাণিজ্যিক ধারার কোনও চলচ্চিত্র নির্মাতার প্রথম প্রবেশ। ধন্যবাদ বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে সংশ্লিষ্ট প্রতিটি মানুষকে, যারা চলচ্চিত্র নির্মাতা হিসাবে আমার প্রথম পরিচয়টি তৈরি করে দিয়েছিলেন অনেক আগেই।’

‘কিস্তিমাত’ ছবির সাফল্যের পর আশিকুর রহমান নির্মাণ করেন ‘মুসাফির’ ও ‘গ্যাংস্টার’। বর্তমানে শাকিব খানকে নিয়ে ‘অপারেশন অগ্নিপথ’ ও ‘সুপারহিরো’ নামের দুটি ছবি নির্মাণ করছেন তিনি।