বিনোদন প্রতিবেদক:: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ৮ জুলাই বসছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ প্রদানের আসর। ওই দিন বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আয়োজনের দ্বিতীয় পর্বে বরাবরের মতোই থাকছে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। ফেরদৌস ও পূর্ণিমার সঞ্চালনায় আসর জমাবেন জনপ্রিয় তারকারা।

এবার পাঁচ জুটি পরিবেশন করবেন নৃত্য- রিয়াজ-অপু বিশ্বাস, জায়েদ খান-সাহারা, আমিন খান-পপি, ইমন-তমা মির্জা ও সাইমন সাদিক-সিমলা। এর মাধ্যমে অনেকদিন পর পারফর্ম করতে যাচ্ছেন এক সময়ের জনপ্রিয় নায়িকা সাহারা।

অনুষ্ঠানে নৃত্য পরিচালনা করছেন মাসুম বাবুল ও ইভান শাহরিয়ার সোহাগ। জুলাইয়ের প্রথম দিন থেকে বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে শুরু হয়েছে নৃত্যের মহড়া।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা ও ‘মিয়াভাই’-খ্যাত ফারুক। এ জুটিকে বেশ কিছু জনপ্রিয় সিনেমায় পাওয়া গেছে। তাদের অভিনীত গানের তালে নৃত্য পরিবেশন করবেন তারকারা।

গানগুলো হচ্ছে- সারেং বৌ ছবির ‘ওরে নীল দরিয়া’, নয়নমনির ‘চুল ধইরো না খোঁপা খুলে যাবে যে নাগর, সুজন-সখীর ‘সব সখীরে পার করিতে নেব আনা আনা’, নিশানের ‘চুপি চুপি বলো কেউ জেনে যাবে’, ঝিনুকমালার ‘তুমি ডুব দিও না জলে কন্যা’ প্রভৃতি।

এ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে থাকছে বিএফডিসি।