ধীর পায়ে হাঁটছেন স্বপ্নীল রনো

নিজস্ব প্রতিবেদক,ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥
চয়নিকা চৌধুরীর ‘মনকান্দে’ নাটকে সহশিল্পী চরিত্রের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে অভিনয় জগতে পা রাখা তার। এরপর অভিনয় করেছেন বিভিন্ন নাটক ও সিরিয়ালে। তাকে দেখা গেছে বেশ কিছু বিজ্ঞাপন চিত্রেও। বলছিলাম ‘স্বপ্নীল রনো’র কথা। নতুনদের ভিড়ে ফরিদপুরের মেয়ে স্বপ্নীল রনো নিজের অভিনয়ের পারদর্শিতা দেখিয়ে ইতোমধ্যেই লাভ করেছেন দর্শক জনপ্রিয়তা।

‘ছোটবেলা থেকেই নাচ আর অভিনয়ের প্রতি আলাদা একটা টান ছিলো আমার। পড়াশোনাতেও খুব খারাপ ছিলাম না; অন্তত ক্লাসের অন্যসকলের থেকে শিক্ষকরা আমার একটু বেশিই কেয়ার নিতেন। পরে অবশ্য জানতে পেরেছিলাম সেটা আমার অভিনয় আর নাচের পারদর্শিতার জন্যই। শিক্ষকরাও চাইতেন আমি পড়াশোনার পাশাপাশি নাচ আর অভিনয়েও ভালো করি।’ সঙ্গে আলাপকালে এমনটাই বলছিলেন স্বপ্নীল রনো।

২০১৬ সালে মাইক্রোসোর্স কর্পোরেশন সুন্দরী প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করা এই অভিনেত্রী সম্প্রতি কাজ শেষ করেছেন ইদ্রিস হায়দারের পরিচালনায় কণ্ঠ শিল্পি মমতাজের সাথে যমুনা ব্যাংকের একটি বিজ্ঞাপনে। আর রাশেদ জামান পরিচালিত মুক্তিযুদ্ধ ভিত্তিক ‘দ্যা ফ্লাক’চলচ্চিত্রে খুব শ্রীঘ্রই কাজ শুরু করতে যাচ্ছেন বলেও জানান তিনি।

নাটক পাড়ায় পা রাখার বয়স খুব বেশিদিন নয় এই শিল্পীর। ২০১৪‘র প্রথম দিকে কাজ শুরু করে ইতোমধ্যেই ঝুলিতে পুরেছেন অনেকগুলো নাটক। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে একুশে টিভিতে ফিরোজ খন্দকারের ‘মৃত্যু আমন্ত্রণ’, চ্যানেল আইয়ে আশরাফুর রহমানের ‘মিতালীর চিঠি’, এসএ টিভিতে ইয়ামিন খান পরিচালিত ‘আবেগী’ এবং মাছরাঙ্গা টিভিতে মুজিবুল হক খোকন পরিচালিত ‘ফেসবুক ভাইরাস’।

এছাড়া এবারের ঈদুল আযহায় আর টিভিতে প্রচারিত সুজন অতিথির ‘ফিটিং বাজি’ ও চ্যানেল আইয়ে প্রচারিত আশরাফুর রহমানের নাটক ‘গুপ্তচরে’ দর্শক তাকে গ্রহণ করেছে বেশ সাবলীল ভাবেই। আর খুব শীঘ্রই বিটিভিতে প্রচারিত হতে যাচ্ছে এই শিল্পীর অভিনয়ে জুয়েল শরিফ পরিচালিত ধারাবাহকি নাটক ‘স্বপ্ন যাত্রা’।

নিজের কাজ প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, অভিনয়ের জন্য যতটুকু সময় পাই ভালো গল্পের নাটকে কাজ করার চেষ্টা করি। কেননা দর্শক সবসময়ই ভালো কিছু চায়। আর ভালো কাজ করতে পারলে নিজের কাছেও বেশ ভালো লাগে। তাই আগামীতে আরো কিছু ভালো কাজ নিয়ে দর্শকদের সামনে আসতে সর্বদাই নিজের সবটুকু দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান স্বপ্নীল রনো।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘন্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭