বিনোদন ডেস্ক:: চলচ্চিত্রের বরেণ্য অভিনেত্রী রানী সরকার আর নেই। আজ শনিবার ভোররাত চারটার দিকে রাজধানীর ইডেন মাল্টি কেয়ার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন।

শিল্পী ঐক্যজোটের সাধারণ সম্পাদক ও নাট্যনির্মাতা জি এম সৈকত রানী সরকারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে প্রখ্যাত এই খল-অভিনেত্রী বার্ধক্যজনিত ছাড়াও পিত্তথলির পাথর, বাতজ্বর, জটিল কোলেলিথিয়েসিস রোগসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন। সকালে এই গুণী অভিনেত্রীর মৃত্যুর খবর পেয়ে তিনিসহ অন্য অভিনেতা-অভিনেত্রীরা হাসপাতালে এসেছেন।

রানী সরকারের আসল নাম মোসাম্মৎ আমিরুন নেসা খানম। তার জন্ম সাতক্ষীরা জেলার সোনাতলা গ্রামে। ১৯৫৮ সালে মঞ্চনাটকের মাধ্যমে তিনি অভিনয় শুরু করেন। একই বছর ‘দূর হ্যায় সুখ কা গাঁও’র মাধ্যমে প্রথম সিনেমায় অভিনয় করেন কিংবদন্তিতুল্য এই অভিনেত্রী। প্রায় আড়াইশ চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। রানী সরকারকে বাংলা চলচ্চিত্রে অবদানের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ সরকার তাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আজীবন সম্মাননা পুরস্কার দেয়।