স্পোর্টস ডেস্ক::

চলতি মাসের ১ তারিখে দেশ ছেড়ে ছিলো বাংলাদেশ দল। তবে বিশ্বকাপের উদ্দেশ্যে গেলেও সরাসরি ইংল্যান্ড না গিয়ে আয়ারল্যান্ডে গিয়েছিলো বিশ্বকাপের আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিতে তিন জাতির সিরিজ খেলতে। সেখানে অপরাজিত শিরোপা জিতে আত্মবিশ্বাস নিয়েই বিশ্বকাপের মিশনে তৃতীয় দেশ হিসেবে ইংল্যান্ডের মাটিতে পা রেখেছে টাইগাররা।

বাংলাদেশ সময় রাত ১১টার একটু পরেই ইংল্যান্ডের রাজধানী লন্ডনের হিথরো এয়ারপোর্টে পৌঁছে গিয়েছে বাংলাদেশ দলকে বহনকারী বিমানটি। এর আগে পাকিস্তান ও অস্ট্রেলিয়া বিশ্বকাপ মিশনে উংল্যান্ড পৌঁছেছিলো।

বিশ্বকাপ দলের ১৩ জন সদস্য এই মুহূর্তে লন্ডনে। দলের সঙ্গে এখনই যোগ দেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং ওপেনার তামিম ইকবাল।

লন্ডনে তিন দিন অনুশীলন করার পর বৃহস্পতিবার লেস্টার ছেড়ে কার্ডিফে পা রাখবে বাংলাদেশ দল। ত্রিদেশীয় সিরিজে জেতার পরই ঢাকার বিমান ধরে বাংলাদেশে এসেছেন মাশরাফি এবং তামিম গেছেন দুবাই।

একই ফ্লাইটে আসলেও তামিম অবশ্য দুবাইতে নামেন। সেখানে পরিবারের সঙ্গে সময় কাটাবেন তিনি। পরে সরাসরি কার্ডিফে দলের সঙ্গে যোগ দিবেন তামিম।

এছাড়া মাশরাফিও দেশে আসছেন পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য। এদিকে মাশরাফির পাশাপাশি দেশে ফিরেছেন বিশ্বকাপ দলে না থাকা চার ক্রিকেটার। এরা হলেন- তাসকিন আহমেদ, ইয়াসির আলি রাব্বি, ফরহাদ রেজা এবং নাঈম হাসান।