স্পোর্টস ডেস্ক::

গত কয়েক দিনের টানা বৃষ্টির পর মঙ্গলবার বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের দিনও বৃষ্টি হওয়া নিয়ে শঙ্কা আগে থেকেই ছিল। এটাও জানা ছিল যে- নাটকীয় কিছু না ঘটলে হয়তো সময় মতো লঙ্কা বধের মিশনে মাঠে নামতে পারবে টাইগাররা।

সোমবার রাত থেকে টানা বৃষ্টি হচ্ছে ব্রিস্টলে। বিরূপ আবহাওয়ার জন্য বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের টসও এখন অনিশ্চিত। স্থানীয় সময় বেলা দশটায় টস হওয়ার কথা ছিল।

ব্রিস্টলের আবহাওয়ার পূর্বাভাসেই মিলেছিল এমন তথ্য। তবু ম্যাচ শুরুর আগ পর্যন্ত আশা ছিল- যদি আবহাওয়া ভালো থাকে। কিন্তু পূর্বাভাসই সত্য হলো। ব্রিস্টলের আবহাওয়া আর ভালো হয়নি। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা) ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও, কোনোভাবেই তা সম্ভব নয়। কারণ এখনও কভারে ঢাকা রয়েছে মাঠের পিচ ও আশপাশের আউটফিল্ড।

আইসিসির পক্ষ থেকে অবশ্য আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে যে, ম্যাচ শুরুর সময়েই পিচ পরিদর্শনে যাবেন দুই আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ এবং রিচার্ড কেটেলব্রো। এরপর জানা যাবে কখন শুরু হবে ম্যাচ বা আদৌ মাঠে বল গড়াবে কি-না।

এদিকে ব্রিস্টলের আকাশে এখন বৃষ্টি না থাকলেও বাতাস রয়েছে প্রচুর। আকাশে মেঘের উপস্থিতিও বেশ জমাট। যেকোন সময় নেমে আসার সম্ভাবনা রয়েছে অবিরাম বৃষ্টি।

এমন পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট দল নির্ধারিত সময়ে টিম হোটেল থেকেও বের হয়নি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সাড়ে তিনটায় ম্যাচ খেলতে বাংলাদেশ সময় দুপুর ১টা ৪০ মিনিটে হোটেল থেকে মাঠে যাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু আবহাওয়ার যা পরিস্থিততি, তাতে স্থানীয় সময় বেলা ১০.৪০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ৩টা ৪০ মিনিটে) টিম হোটেল থেকে মাঠের উদ্দেশে রওনা হবে তারা।