চট্টগ্রাম প্রতিনিধি::
রূপনগর সমাজ কল্যাণ সমিতি কর্তৃক আয়োজিত রূপনগর মেধাবৃত্তি পরীক্ষা ২০১৮ পুরস্কার বিতরণ ও এক আলোচনা সভা ১৩ অক্টোবর নগরীর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মো. সুলতান মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মেধাবৃত্তি শিক্ষার মানোন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। আর শিক্ষার মানোন্নয়নে শিক্ষার্থীদের মেধাবৃত্তির মাধ্যমে উৎসাহিত করা মহৎ কাজ এবং এর মাধ্যমে মেধাবী জাতি তৈরি হয়।

মেধাবী শিক্ষার্থীরাই বিনির্মাণ করবে আগামী বিশ্ব। মোহাম্মদ আবদুল্লাহ’র সভাপতিত্বে এবং জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুব স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লায়ন এম এইচ মারুফ সিকদার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ দুলাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা আবদুর রশিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা আব্দুল মুমিন মজুমদার, বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি রবিউল হক, সাপ্তাহিক জনতার দলিল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মো. দেলোয়ার হোসেন ভূঁইয়া, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চট্টগ্রাম মহানগর কমিটির পরিচালক মো. আবুল কালাম, স্বেচ্ছা সেবক লীগ নেতা ও রূপনগর একাডেমীর পরিচালক মো. নাছির উদ্দিন, সাংবাদিক শাহনাজ পারভিন, সাংবাদিক সমীরন পাল প্রমুখ।

রূপনগর সমাজ কলাণ সমিতি প্রতিষ্ঠিত হয় ২০০৮ সালে। প্রতিষ্ঠাকাল হতে এই সমিতি শিক্ষা বিষয়ক কার্যক্রম ছাড়াও বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এই সব কার্যক্রম গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো, আলহাজ্ব জামাল রূপনগর কুরআন শিক্ষা কেন্দ্র, রূপনগর স্বাস্খ্যকেন্দ্র, রূপনগর সেলাই প্রশিক্ষণ কেন্দ্র, রূপনগর আইন সহায়তা কেন্দ্র, রূপনগর বৃক্ষরোপণ কর্মসূচি, রূপনগর একাডেমী স্কুল, রূপনগর মেধাবৃত্তি, রূপনগর ব্লাড ব্যাংক, রূপনগর গণশিক্ষা কেন্দ্র, রূপনগর কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, রূপনগর প্রতিবন্ধী উন্নয়ন কর্মসূচি ও রূপনগর হতদরিদ্র পুনর্বাসন কর্মসূচি।