ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: সদর থানা আওয়ামী লীগের নবগঠিত আহবায়ক কমিটি থেকে ১২ জন নেতা পদত্যাগ ঘোষণা করেছেন।

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের মুজিব সড়কের একটি অফিসে আয়োজিত সংবাদ সন্মেলন সদর থানা আ.লীগের নবগঠিত কমিটির সদস্য গাজী মিজানুর রহমান দুদু এ ঘোষণা দেন।

এরা হলেন, সদর থানা আওয়ামী লীগের নবগঠিত কমিটির সদস্য গাজী মিজানুর রহমান দুদু, রতনকান্দি ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন, একই এলাকার গাজী আকবর হোসেন তালুকদার, ছোনগাছা ইউনিয়নের সাইফুল ইসলাম, ফিরোজ আহম্মেদ ও শফিকুল ইসলাম শফি, বাগবাটি ইউনিয়নের বাবলু মল্লিক, আব্দুল লতিফ ও রঞ্জু আহম্মেদ, মেছড়া ইউনিয়নের বাদশা আলম, রজব আলী ও আল আমিন।

লিখিত বক্তব্যে নবগঠিত কমিটির সদস্য গাজী মিজানুর রহমান দুদু বলেন, ২০১৪ সালের ৭ ডিসেম্বর কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে আজাহার আলী খান সভাপতি এবং আমি নিজে সদর থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হই। কমিটি পূর্ণাঙ্গ করার কার্যক্রম চলমান থাকা অবস্থায় নির্বাচিত সভাপতি আজাহার আলী খান ২০১৫ সালের ৩ নভেম্বর মৃত্যুবরণ করেন।

এ অবস্থায় সভাপতি পদে শূন্যতা ও জেলা আওয়ামী লীগের কালক্ষেপনের কারণে এখনও সদর থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়নি। বিষয়টি লিখিত ভাবে কেন্দ্রীয় কমিটিকেও অবগত করা হয়েছে। এ পরিস্থিতিতে জেলা আওয়ামী লীগের কোন সভা ছাড়াই এবং কারও সাথে পরামর্শ না করে চলতি মাসের ৯ সেপ্টেম্বর একটি স্থানীয় পত্রিকার মাধ্যমে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

একটি নির্বাচিত কমিটি থাকা অবস্থায় তথাকথিত আহবায়ক কমিটি গঠন সম্পন্ন অবৈধ। যে কারণে আমরা ১২জন ওই কমিটিতে থেকে নিজেদের নাম প্রত্যাহার করে পদত্যাগ করেছি এবং নব গঠিত আহবায়ক কমিটি বিলুপ্ত করে পূর্বের নির্বাচিত কমিটি বহাল রাখার দাবি করছি। এ সংক্রান্ত কাগজপত্র জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগে শীঘ্রই প্রেরণ করা হবে বলে জানিয়েছেন এই নেতা।