ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দেয়া চার মাসের জামিনের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে সরকার বিচার বিভাগের উপর হস্তক্ষেপ করে না। ১২ মার্চ সোমবার হাইকোর্ট বেগম খালেদা জিয়ার চার মাসের আন্তর্বর্তী জামিন আদেশের পর সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি একথা বলেন।

আনিসুল হক বলেন, ‘বিএনপি নেতারা সারাদেশে বলে বেড়াচ্ছিলেন আমরা নাকি আদালতে হস্তক্ষেপ করছি বলেই জামিন হচ্ছে না। আজকে প্রমাণিত হলো, বিচার বিভাগ যে স্বাধীন এবং বিচার কাজে সরকার হস্তক্ষেপ করে না।’

তিনি বলেন, ‘খালেদা জিয়ার জামিনাদেশ প্রমাণ করে বিচারবিভাগ বা আদালতের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই। আর কোনো মামলায় সাজা হয়ে না থাকলে এখন জেল থেকে তার বের হতে কোনো সমস্যা হওয়ার কথা না।’

আইনমন্ত্রী বলেন, এই মামলা দুদক (দুর্নীতি দমন কমিশন) করেছে, সরকার তো করেনি। কাজেই এই জমিনাদেশের বিরুদ্ধে আপিল করা হবে কি হবে না, তা দুদকের বিষয়। তবে তারা সরকারকে অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে বিষয়টি অবহিত করতে পারে। জামিন আদেশের সার্টিফায়েড কপি আদালত গেটে না যাওয়া পর্যন্ত হয় তো খালেদা জিয়াকে অপেক্ষা করতে হবে।

এর আগে দুপুরে পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চার মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন।