ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। খুলনা সিটি নির্বাচনে নজিরবহীন ভোট ডাকাতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, খুলনা সিটি নির্বাচনের ফলাফল আমরা প্রত্যাখ্যান করছি। একই সঙ্গে তিনি প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেন।

সংবাদ সম্মলেনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এডেএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

উল্লেখ্য, গতকাল অনুষ্ঠিত কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তালুকাদার আব্দুল খালেক জয়লাভ করেন। তিনি পান ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। অন্যদিকে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।

কেন্দ্র দখল করে জাল ভোট, ব্যালটে জোর করে সিল মারা এবং এজেন্টদের মারধর ও বের করে দেয়াসহ নানা অভিযোগের প্রেক্ষিতে স্থগিত করা হয় তিনটি কেন্দ্রের নির্বাচন। মেয়র পদে পাঁচজন প্রার্থী থাকলেও মূলত ভোটযুদ্ধ হয় আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জুর মধ্যে।