নিজস্ব প্রতিবেদক::

একাদশ জাতীয় সংসদের অধিবেশন শুরু হওয়ার পর থেকেই রওশন এরশাদকে খুব একটা দেখা যাচ্ছে না। জাতীয় পার্টির অভ্যন্তরীণ কিছু বিষয়ে দ্বিমতের কারণেই নাকি এমনটা হয়েছে। যদিও জাতীয় পার্টির দায়িত্বশীল কারো কাছ থেকেই এ বিষয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি। তবে এই অবস্থার মধ্যেই দলের ভেতরে পরিবর্তন এনেছেন হুসেইন মুহম্মদ এরশাদ।

জাতীয় পার্টি থেকে পাঠানো একটি বিজ্ঞপ্তিতে শনিবার জানানো হয়েছে, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়ার পরে দলের উপনেতার পদ থেকেও জিএম কাদেরকে অপসরণ করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এই সাংগঠনিক নির্দেশের অনুলিপি জাতীয় সংসদের স্পিকারের কাছে পাঠিয়েছেন।

তিনি বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান, প্রধান বিরোধী দলীয় নেতা এবং পার্লামেন্টারি পার্টির চেয়ারম্যান হিসেবে আমি প্রধান বিরোধী দলের উপনেতার পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অপসরণ করছি। এখন প্রধান বিরোধী দলের উপনেতার পদে রওশন এরশাদকে মনোনীত করা হলো।’

‘পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংসদের স্পিকারের কাছে প্রস্তাব দেয়া হলো’- বলা হয়।