রাজবাড়ীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যানসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল

রাজবাড়ী প্রতিনিধি::

তৃতীয় দফায় আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন। রাজবাড়ীতে বইছে নির্বাচনী হাওয়া ৫ম উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলা পরিষদের রাজবাড়ীর ৪টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়েছে।

বাছাইতে পাংশা ও বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান ও ৩ জন ভাইস-চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি এবং জেলা নির্বাচন অফিসে গোয়ালন্দ ও পাংশা উপজেলা নির্বাচনের প্রার্থীতা বাছাই করেন রিটার্নিং কর্মকর্তারা।

বাছাই পর্বে বালিয়াকান্দি উপজেলার সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বালিয়াকান্দি উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক খন্দকার মসিউল আজম চুন্নু এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে কাছেদ আলী, মতিয়ার রহমান ও সুনীল কুমার বিশ্বাসের দাখিল করা মনোনয়ন পত্রে ২৫০ জন ভোটারের স্বাক্ষর করা সিটে স্বাক্ষর না থাকায় তাদের মনোনয়ন পত্র বাতিল ষোষনা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া বাছাই পর্বে পাংশা উপজেলার এস এম রাসেল কবির ও হাজী কাউসার দু-জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর ঋণ খেলাপী থাকায় আপত্তি করেছেন রিটার্নিং কর্মকর্তা। বাছাইতে রাজবাড়ী সদর উপজেলার চেয়ারম্যান ৩ জন, পুরুষ ভাইস-চেয়ারম্যান ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৩ জন প্রার্থী সবার মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

এছাড়া বালিয়াকান্দি উপজেলার চেয়ারম্যান পদের ৪ জনের ৩ জন, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৬ জনের ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১২ জনের ৮ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছেন।
গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ জনের সবার মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে।

অন্যদিকে, পাংশা উপজেলার চেয়ারম্যান পদে ২ পদে জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ৮ জনের ৬ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছেন।
বালিয়াকান্দি উপজেলার বাছাইতে জেলা প্রশাসক মোঃ শওকত আলী এবং সদর উপজেলা, বালিয়াকান্দি, গোয়ালন্দ ও পাংশার স্ব-স্ব উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসিসহ প্রার্থী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

রাজবাড়ী সদর ও বালিয়কান্দি উপজেলার প্রার্থীতা বাছাইয়ের বিষয়টি নিশ্চিত করেছেন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আশেক হাসান এবং পাংশা ও গোয়ালন্দ উপজেলার সত্যতা নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মাদ হাবিবুুর রহমান।