রাজবাড়ী প্রতিনিধি::

“জীবনকে ভালোবাসুন মাদক থেকে দূরে থাকুন” এই স্লোগানকে সামনে রেখে মাদকদ্রব্যর অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০১৯ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের আ¤্রকান চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

জেলা প্রশাসক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজবাড়ী আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাগত জেলা প্রশাসক দিলসাদ বেগম।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আবদুল জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আমিনুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজুর রহমান সরকার, রাজবাড়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর সহকারী পরিচালক তানভীর আহমেদ, এনজিও রাস এর নির্বাহী পরিচালক লুতফর রহমান লাবু, রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক প্রতিদিনের সংবাদ ও ইংরেজী দৈনিক বাংলাদেশ পোস্ট এর প্রতিনিধি খন্দকার রবিউল ইসলাম, শামিমা আক্তার মুনমুন, দৈনিক নতুন সময় এর প্রতিনিধি নেহাল আহাম্মেদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, শুধু রাজবাড়ীতেই নয় সারা দেশে প্রতিটি ইউনিয়নে ছড়িয়ে গেছে মাদক বেচাকেনা। একজন সাংবাদিক বলেছেন মাদক ব্যবসায়ীদের না বলি তাদের বিরুদ্ধে সামাজিক আনন্দোলন গড়ে তুললতে হবে। তার কথার সাথে একমত হয়ে বলছি যে মাদক ব্যবসায়ী তিনি তো রাজবাড়ীরই মানুষ। তাকে সামাজিক ভাবে প্রতিহত করতে হবে। তাই সবাই মিলে মাদক নির্মূলে এক সাথে কাজ করতে হবে। মাদক মুক্ত একটি সুন্দর রাজবাড়ী গড়তে সাংবাদিক, সুধীজন সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। এই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সামাজিক ভাবে আন্দলন গড়ে তুলতে হবে নইলে আমাদের যুব সমাজ ধংশ হয়ে যাবে। আর একটি পরিবারে যদি একজন মাদক সেবক থাকে সেই পরিবার ধংশ হবেই এটা ঠেকানো যাবে না। তাই আগে এই মাদক ও মাদক ব্যবসায়ী কে না বলতে হবে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠর ভাবে ব্যবস্থা নিতে হবে।