লাইফস্টাইল ডেস্ক:: বাংলাদেশি ফ্যাশন ব্র্যান্ড লা রিভের শো রুম ও ওয়েবসাইটে এসেছে ঈদুল আজহা’র বর্ণিল সব পোশাক। ছোট বড় সবার জন্য নানা রঙের ও নানা ধাঁচের পোশাকে সেজেছে খ্যাতনামা এই পোশাক নির্মাতা প্রতিষ্ঠানটি। লা রিভের শোরুমে রয়েছে নানা রকম পোশাকের পাশাপাশি ফ্যাশনের নানা অনুষঙ্গও।

হালে নারীদের পোশাক মানেই একটু লম্বা ঝুলের ও বৈচিত্রময় রঙের সমাহার। আর সেই কথা মাথায় রেখেই ঈদুল আজহায় লা রিভ নিয়ে এসেছে বৈচিত্রময় ডিজাইনের সব টিউনিক। হালফ্যাশনের ‘ট্রেইল কাট টিউনিক’, ‘শার্ট স্টাইল লং টিউনিক’ ছাড়াও রয়েছে এশিয়ান টিউনিকে ফিউশনসহ ওয়েস্টার্ন ডিজাইনের নানারকম টিউনিক। রয়েছে ঐতিহ্যবাহী প্রিন্স কাটের স্টাইল টিউনিকও।

আরো আছে দুই লেয়ারের টিউনিক ডিজাইন। লা রিভের এবারের আয়োজনে ওই ডাবল লেয়ার টিউনিকগুলোতেই আরো একটি লেয়ার ব্যবহার করা হয়েছে, যা পোশাকে এনেছে আরো অভিজাত ভাব।

লম্বালম্বিভাবে কাটা স্লিট টিউনিক হালের ফ্যাশন দুনিয়ার অন্যতম অনুষঙ্গ। পোশাকের সামনে অথবা পাশ থেকে চেরা এই টিউনিকগুলো পালাজ্জো অথবা স্কার্টের সঙ্গে সমানভাবে পরা যায়। কিন্তু এবার শুধু টিউনিকেই নয়- সালোয়ার কামিজ, দোপাট্টায় এই স্লিট কাট নিয়ে এসেছে লা রিভ। এগুলো টপ, হারেম ও পালাজ্জোর সঙ্গে মানানসই।

নারীদের পোশাকের রঙে এবার আনা হয়েছে অভিনব বৈচিত্র। সবুজ, সোনালী, গাঢ় সামরক সবুজ, আইভরি, সরিষাদানা, শরতের কমলা রঙ, দারুচিনির বাদামি রঙ, নীল এবং কার্নিশনসহ নানা রঙের পোশাকে সেজেছে লা রিভের শো রুমগুলো।

লা রিভে ছেলেদের ঈদের পোশাকে ৭০ দশকের বিমূর্ত ও ঐতিহ্যবাহী ফ্যাশন ফিরিয়ে আনার প্রয়াস চালানো হয়েছে। পাঞ্জাবি বিশেষ করে সেমি ফিট, রেগুলার ফিট, জাকুয়ার্ডস এবং বিশেষ বিভিন্ন পাঞ্জাবিতে পুরোনো ফ্যাশনগুলোর আধুনিকায়নকে প্রাধান্য দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন ধরনের শার্ট ও টি-শার্টেও আরামদায়ক ও উন্নতমানের ফেব্রিকের পাশাপাশি ঐতিহ্যবাহী পোশাকের ধারণা ফিরিয়ে আনার প্রয়াস নেওয়া হয়েছে।

শিশুদের জন্য লা রিভে বরাবরই ঈদে জমকালো আয়োজন থাকে। ১ থেকে ১৩ বছর বয়সি শিশুদের জন্য আধুনিক ও আরামদায়ক পোশাক পাওয়া যাবে সঠিক দামে। রয়েছে সদ্যজাত শিশুর জন্যও ঋতুভেদে আরামদায়ক নানা পোশাক।

ছেলে শিশুদের ঈদের পোশাক পাঞ্জাবিতে গাড় রঙের বৈচিত্রপূর্ণ কাজ করা হয়েছে। ছোট মেয়েদের জন্য পোশাকে প্রিন্ট ও বিভিন্ন উজ্জ্বল রঙের পোশাকের পাশাপাশি আধুনিক ফ্লোরাল ডিজাইনের ফ্রক, সালোয়ার কামিজ, দোপাট্টা ও ঘাগড়া চোলি পাওয়া যাচ্ছে। এসব পোশাকে বরাবরের মতোই কটন ও সিল্কের পোশাক তো থাকছেই সঙ্গে নানা রঙ ও ঢংয়ের পোশাকগুলো লা রিভের শিশুদের পোশাকে এনেছে বৈচিত্র। শোরুম ছাড়াও রয়েছে অনলাইনে পোশাক কেনার সুবিধা। ওয়েবসাইট: www.lerevecraze.com।