লাইফস্টাইল ডেস্ক:: চিকেন ভালোবাসেন যারা, তাদের কাছে পছন্দের একটি নাম স্পাইসি থাই চিকেন। বাইরে কোথাও খেতে গেলে অনেকেরই অর্ডারের তালিকায় থাকে এই নামটি। তবে বাইরে না গিয়ে ঘরেই তৈরি করতে পারেন সুস্বাদু স্পাইসি থাই চিকেন। রইলো রেসিপি।

উপকরণ: মুরগির মাংস ৫০০ গ্রাম (ছোটো ছোটো আকারে কাটা), ১/৪ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ২ চা চামচ মরিচ গুঁড়ো, ২ টেবিল চামচ লেবুর রস, সামান্য ময়দা, ১ কাপ টমেটো সস, ১ টেবিল চামচ চিলি সস, ১ চা চামচ অয়েস্টার সস, ১ টি বড় পেঁয়াজ মোটা করে কুচি, ২ টেবিল চামচ বড় করে পেঁয়াজ পাতা কাটা, ৪ টি মরিচ কুচি, লবণ স্বাদমতো, তেল পরিমাণ মতো।

প্রণালি: প্রথমে সামান্য লবণ, গোলমরিচ গুঁড়ো, ১ চা চামচ মরিচ গুঁড়ো, লেবুর রস মুরগীর মাংসের সাথে ভালো করে মিশিয়ে মেরিনেট করে রাখুন ২০ মিনিট। একটি প্যানে সামান্য তেল গরম করে এতে মেরিনেট করা মাংস দিয়ে ভালো করে ভাজা ভাজা করে নামিয়ে আলাদা করে রাখুন। আরেকটি প্যানে অল্প তেল দিয়ে এতে পেঁয়াজ দিয়ে দিন। পেঁয়াজ নরম হয়ে এলে এতে দিন টমেটো সস। ভালো করে নেড়ে নিন। এরপর একে একে মরিচ গুঁড়ো, চিলি সস, অয়েস্টার সস দিয়ে ভালো করে নেড়ে নিন। মেরিনেটের পাত্রে সামান্য পানি দিয়ে তা দিয়ে দিন এবং জ্বাল দিতে থাকুন। স্বাদমতো লবণ দিন। ঝোল ফুটে উঠলে এতে ভেজে রাখা মাংস দিয়ে ভালো করে নেড়ে নিন। এতে দিন পেঁয়াজ পাতা ও কাঁচা মরিচ কুচি।ঝোল মাখা মাখা হয়ে এলে এবার নামিয়ে নিন এবং গরম গরম পরিবেশন করুন।