শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি::

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অভিযান চালিয়ে ১২টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে। এ সময় এক যুবককে আটক করা হয়েছে। আটক আলামিন খন্দকার (২৫) পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া এলাকার মৃত হাফিজুর রহমানের ছেলে।

মঙ্গলবার রাতে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের ধোপপুকুর এলাকায় একটি ট্রাকে অভিযান চালিয়ে ওই অস্ত্রসহ এক যুবককে আটক করে র‌্যাব।

এ সময় ট্রাকটি তল্লাশি করে সাতটি পিস্তল, পাঁচটি ওয়ান শুটারগান, ১৩টি ম্যাগজিন ও ৪০ রাউন্ড গুলি উদ্ধারসহ অস্ত্র বহনকারী ট্রাকটি জব্দ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব-৫ এর অধিনায়ক সহকারী পুলিশ সুপার আজমল হোসেন জানান, শিবগঞ্জে মাদক উদ্ধারে যায় র‌্যাবের একটি দল। রাত সাড়ে ৮টার দিকে ধোপপুকুর এলাকায় একটি পেট্রলপাম্পের সামনে ট্রাকসহ কয়েকজনকে দাঁড়ানো দেখে সন্দেহ হয়।

তাদের চ্যালেঞ্জ করেন র‌্যাব সদস্যরা। এ সময় একজন দৌড়ে পালিয়ে গেলেও আল আমীনকে আটক করা হয়। পরে তার হাতে থাকা একটি ব্যাগের মধ্য থেকে সাতটি পিস্তল, পাঁচটি ওয়ান শুটারগান, ১৩টি ম্যাগজিন ও ৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। জব্দ করা হয় অস্ত্র বহনকারী ট্রাকটিও।

তবে প্রাথমিকভাবে জানা গেছে, ট্রাকচালকের আড়ালে আল আমীন দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত।