রাজবাড়ী প্রতিনিধি॥

রেলমন্ত্রী মোঃ নরুল ইসলাম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাড়িছে। তার সাহসী নেতৃত্বে বর্তমান যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ রেলওয়েকে আধুনিকায়ন করা হচ্ছে। মন্ত্রী বলেন, ১৯৬৫ সালে ভারত ও বাংলাদেশের মধ্যে যেসকল রেল যোগাযোগ বন্ধ হয়ে যায় সেগুলো আবার নতুন করে চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং দুই দেশের চাহিদা অনুযায়ী নতুন রেলসংযোগ স্থাপন করা হচ্ছে। সৈয়দপুর বৃহত্তম রেলওয়ে কারখানার মত রাজবাড়ীতেও একটি কারখানা নির্মাণ করা হবে। তাছাড়াও রাজবাড়ী থেকে যে লোকাল ট্রেনটি পোরাদহ পর্যন্ত যেত সেটিকে দর্শনা পর্যন্ত চলাচল করার ব্যবস্থা করা হবে।

রাজবাড়ীতে রেলওয়ের জমি সহ বিভিন্ন স্থাপনা দখলের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাজবাড়ীতে রেলওয়ের অনেক জমি দখল দারদের দখলে আছে। আমাদের আগে রেলওয়ের সকল কার্যক্রম চালু করতে হবে। তার পরে যখন রেলওয়ের নিজ প্রয়োজনেই জমি দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যস্থা গ্রহণ করবে রেওয়ে কতৃপক্ষ।

৪ এপ্রিল দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সংসদ সদস্য ও সুধীজনদের সাথে মতবিনিময় সভায় তিনি এ এসব কথা বলেন। তিনি আরো বলেন, দৌলতদিয়া-পাটুরিয়ায় যাতে রেল ও রোড সেতু হয় সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করা হবে বলেও জানান মন্ত্রী।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোঃ শওকত আলী র সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আহাম্মেদ নিজাম মন্টু, এ্যাডঃ দেবাহতী চক্রবতী, রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক প্রমুখ।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পৌর মেয়র মোহাম্মদ আলী, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা বৃন্দ।