সিরাজগঞ্জ প্রতিনিধিঃ র‌্যাবের ভ্রাম্যমান আদালত অতিরিক্ত মূল্যে চাল বিক্রি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে সিরাজগঞ্জের সলঙ্গায় ৫ ব্যবসায়ীকে ৭ লাখ টাকা জরিমানা করেছেন।

গতকাল বুধবার দুপুরে র‌্যাব-১২ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সিনিয়র সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার এম এম এইচ ইমরান। অর্থদন্ডপ্রাপ্ত চাল ব্যবসায়ীরা হলেন, সলঙ্গা বাজারের আজিজ মেডিকেল হলের মালিক মো. আলী মাসুদ স্কয়ার মেডিকেল হলের আলী আহসান, শরিফ মেডিকেল হলের মালিক সাইফুল ইসলাম এবং মা ট্রেডার্সের মালিক আব্দুল মালেক ও ভাই ভাই ট্রেডার্সের মালিক আব্দুল হান্নান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুবির কুমার দাস এর নেতৃত্বে মঙ্গলবার রাতে সলঙ্গা বাজারে অভিযান চালায় র‌্যাব। এ সময় তিনটি মেডিকেল হলে ২৪ হাজারেরও বেশী মেয়াদোত্তীর্ণ, রেজিষ্টার বিহীন ও সরকারী ওষুধ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক ওই তিন ওষুধের দোকান মালিককে ২ লাখ করে মোট ৬ লাখ টাকা অর্থদন্ড দেন। এরপর একই এলাকায় ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য নেয়ার অপরাধে দুটি চালের দোকান মালিককে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়।