স্টাফ রিপোর্টার::

ঢাকার দোহার-নবাবগঞ্জে কর্মরত স্থানীয় সাংবাদিকদের সাথে বাস্তবের ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় দোহার উপজেলা সভা কক্ষে এ মত বিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, বাস্তব একটি সেবা মূলক এনজিও সংস্থা যা অভিবাসীদের নিয়ে কাজ করে। বিশেষ করে যারা প্রবাস থেকে ফিরত এসেছেন এবং যারা প্রবাসে যেতে ইচ্ছুক তাদের জীবনমান উন্নয়নের জন্য বাস্তব বিভিন্ন পরামর্শ দিয়ে থাকেন। বক্তারা আরোও বলেন, বাস্তবের উদ্দেশ্য গুলো জনবান্ধব। বিশেষ করে অবহেলিত মহিলা প্রবাসীরা যাতে প্রতারণার স্বীকার না হয় এবং তারা যেনো ভাল ভাবে প্রবাসে গিয়ে কাজ করতে পারে তাদের জন্যও বাস্তব কাজ করেন।

দোহার শাখা বাস্তব এনজিও সংস্থার সদস্য শামিম আরমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, প্রজেক্ট অফিসার মোছা. মাকছুদা রহমান, প্রজেক্ট কো-অডিনেটর আবু নাঈম, ফিল্ড ফ্যাসিলিলেটর উম্মে জাহান সুইটি, রাজীব রেমা, সাপ্তাহিক জাগ্রত জনতা পত্রিকার স¤পাদক ও ঢাকা জেলা দক্ষিন বিজয় টিভির প্রতিনিধি আতাউর রহমান সানী, ৭১টিভির ফারুক আহমেদ, দৈনিক ইত্তেফাকের শাহিনুর রহমান তুতি, দৈনিক সময়ের আলোর বিপ্লব ঘোষ, সাপ্তাহিক প্রিয় বাংলার ইমরান হোসেন সুজন, দৈনিক আগামীর সময়েরে আবুল হাসেম ফকির, সুজন হোসেন, দৈনিক প্রতিদিনের সংবাদের তানজিম ইসলাম, দৈনিক আমাদের সময়ের মো. নাজমুল হোসেন সহ দোহার নবাবগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। বাস্তব সংগঠনটি মূলত ইউকে এইড দ্বারা পরিচালত এবং মানুষের জন্য ফাউন্ডেশন সার্বিক সহায়তা করে থাকেন।