টেকনাফ প্রতিনিধি::

কক্সবাজারের টেকনাফে গোলাগুলিতে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় র‌্যাবের তিন সদস্যও আহত হন।

গতকাল সোমবার দিবাগত রাতে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঢাকার সাভারের নগর কুন্ডা এলাকার মো. আব্দুল মতিনের ছেলে হাফেজুর রহমান (৩৫) ও বাগেরহাট জেলার বরবাড়িয়া এলাকার মো. ইব্রাহিম শেখের ছেলে ছাব্বির হোসেন (২৫)। আর আহত র‍্যাব সদস্যরা হলেন- সি পি এল নুরুল, এএসআই কাসেম ও রাশেদ।

এ ব্যাপারে টেকনাফ র‌্যাব-৭ ক্যাম্পের ভারপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার (এএসপি) শাহ আলম জানান, গোলাগুলিতে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি বিদেশি রিভলভার, একটি ওয়ান শুটারগান, ১১ রাউন্ড ও কাভার্ড ভ্যান জব্দ করা হয়। নিহত দুই মাদক ব্যবসায়ীর লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর স্বাস্থ্য কমপ্লেক্সের মর্গে পাঠানো হয়েছে।

এএসপি শাহ আলম জানান, টেকনাফ থেকে ইয়াবা কিনে তারা ঢাকায় পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছিল। তারা দুজনই ইয়াবা ব্যবসায়ী। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

তিনি আরো জানান, সোমবার গভীর রাতে টেকনাফের দমদমিয়া এলাকায় র‌্যাবের নিয়মিত চেকপোস্ট টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি মিনি কাভার্ড ভ্যান গাড়িকে থামতে সংকেত দেয়। গাড়িটি উল্টো ঘুরিয়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব গাড়িটির পেছনে ধাওয়া করে। এ সময় তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে গাড়িটি রেখে দুই মাদক ব্যবসায়ী পালিয়ে যায়। পরে গাড়ি থেকে ওই দুই জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক প্রণয় রুদ্র তাদের মৃত ঘোষণা করেন।