চট্টগ্রাম প্রতিনিধি:: চট্টগ্রামে ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। নিহতদের বেশির ভাগ নারী। এর মধ্যে ঘটনাস্থলে ৮জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে বলে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির তত্ত্বাবধায়ক জহিরুল ইসলাম জানিয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০জন নারী-পুরুষ। তার মধ্যে ২ নারীকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার সাতকানিয়া উপজেলা নলুয়া ইউনিয়নের কাঠিয়াডাঙ্গা গ্রামের মাদ্রাসা মাঠে এ ঘটনা ঘটে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবারক হোসেন জানান, একটি প্রাইভেট কোম্পানির মালিক মোহাম্মদ শাহজাহান নামে ধনাঢ্য ব্যবসায়ী সাতকানিয়ায় তার গ্রামের বাড়ির পক্ষ থেকে দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণকালে পদদলীত হয়ে এ মৃত্যুর ঘটনা ঘটে। আহতদের চমেক এবং সাতকানিয়া বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেননি তিনি।

চট্টগ্রাম জেলা পুলিশের এএসপি এমরান ভূঁইয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশসহ ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছেছেন। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিপুল সংখ্যক নারী-পুলিশের উপস্থিতিতে বিশৃংখলা সৃষ্টির কারণে এই হতাহতের ঘটনা ঘটেছে। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জেলা প্রশাসন কার্যলয় সূত্রে জানা গেছে।