মো: আবদুল্লাহ আল মামুন, নারায়ণগঞ্জ থেকে॥ সাংবাদিকরা সমাজের বিবেক। দেশ ও জাতির কল্যানে সাংবাদিকরা সমাজের ভাল-মন্দ এবং সরকারের সকল উন্নয়নমূলক কাজের সংবাদ তুলে ধরেন সংবাদ মাধ্যমে। অথচ সর্বালোচিত সাংবাদিক সাগর-রুনীসহ অসংখ্য সাংবাদিককে হত্যা, হামলা, মামলা, হুমকি এবং লাঞ্ছিত করার অনেক অপ্রত্যাশিত ঘটনা ঘটেছে এ দেশের মাটিতে। আমরা সকল গণমাধ্যম কর্মীরা এসব নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে কক্সবাজারে জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদ প্রত্রিকার রামু উপজেলা প্রতিনিধি দিদারুল আলম জিসানসহ হামলা মামলার শিকার সকল সাংবাদিক সংক্রান্ত অপ্রত্যাশিত ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

বুধবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব কর্তৃক আয়োজিত ক্লাব সংলগ্ন নবাব সলিমুল্লাহ রোডে অনুষ্ঠিত মানববন্ধনে উল্লেখিত বক্তব্য রাখেন প্রেসক্লাব নেতৃবৃন্দসহ উপস্থিত গণমাধ্যম কর্মীরা।

অনুষ্ঠিত মানববন্ধনে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ্ মাহমুদ টিটুর নেতৃত্বে সাংবাদিক এম এ মান্নান ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ প্রতিদিন ডট কম’র সম্পাদক, দৈনিক আজকের নীরবাংলার ভারপ্রাপ্ত সম্পাদক এবং দৈনিক আমার বার্তার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মো: আব্দুল্লাহ্ আল মামুন, দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু, দৈনিক রুদ্রবার্তার সম্পাদক শাহ্ আলম তালুকদার, সিটি প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সেনিয়া দেওয়ান প্রীতি, অর্থ সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন, দপ্তর সম্পাদক মাসুদ রানা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম আরজু, অনলাইন নিউজ পোর্টাল সময়ের চিন্তা’র সম্পাদক ও প্রকাশক সুলতান মাহমুদ, ভেজাল প্রতিরোধ নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আক্তার হোসেন, সিটি প্রেসক্লাবের কার্যকরী সদস্য মিজানুর রহমান মিজান, রবিউল ইসলাম, জুয়েল রানা, ফটো সাংবাদিক জুয়েল আলী, দৈনিক সোজাসাপটা পত্রিকার বন্দর প্রতিনিধি শেখ আরিফ, দৈনিক জন্মভূমির ফতুল্লা প্রতিনিধি মামুন মুন্না, দৈনিক বিজয় পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি আল-মামুন বিদ্যুৎ, ফটো সাংবাদিক ইমদাদুল হক মিলন, দৈনিক আজকের নীরবাংলা পত্রিকার ফটো সাংবাদিক ইমরান হোসেন পিপল, প্রতিদিনের সংবাদ পত্রিকার রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি আল-আমিন মিন্টু ও সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি শাহাদাৎ হোসেন ভূঁইয়াসহ স্থানীয় ও জাতীয় গনমাধ্যমের অন্যন্য সংবাদ কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কক্সবাজার জেলার রামু উপজেলার দৈনিক প্রতিদিনের সংবাদ’র রামু প্রতিনিধি দিদারুল আলম জিসান সন্ত্রাসী কতৃক ছুরিকাহত হন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় রামু উপজেলার শীকলঘাটা ব্রীজ এলাকায় এ ঘটনা ঘটে। তিনি রামু চেšমুহনী থেকে থোয়াইঙ্গাপাড়া নিজ বাড়ির উদ্দ্যেশে মটরসাইকেল যোগে যাওয়ার পথে স্থানীয় ইয়াবা বিক্রেতা ও সন্ত্রাসী আবু বক্করের বিরুদ্ধে “কলেজ ছাত্রীকে অপরহণ করে শ্লীলতাহানীর সংবাদ প্রকাশ করায়” ওই সংবাদকর্মীকে উপর্যুপরি ৮টি ছুরিকাঘাত করে এবং লোহার রড দিয়ে এলোপাথাড়ি পেটায়। এ সময় তার চোখও তুলে ফেলার চেষ্টা করে। সন্ত্রাসীরা জিসানকে গুরুতর আহত করেই ক্ষান্ত হয়নি। তার কাছ থেকে লুটে নেয়া হয় মটর সাইকেল, ক্যামেরা, মোবাইলসহ নগদ টাকা। গুরুতর আহত অবস্থায় জিসানকে উদ্ধার করে প্রথমে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে তাকে আল ফুয়াদ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তরিত করা হয়। বর্তমানেও তার অবস্থা আশংঙ্কাজনক রয়েছে।